৫ জনকে বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাবের ‘স্পার্কেল অ্যাওয়ার্ড’ প্রদান

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

নারী শিক্ষার্থীদের অনুপ্রেরণা দানকারী এবং অনুকরণীয় হিসেবে এক শিক্ষক ও ৪ জন শিক্ষার্থীকে ‘স্পার্কেল অ্যাওয়ার্ড’ প্রদান করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) উইমেন সাইক্লিং ক্লাব।

রবিবার (৮ মার্চ) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দে আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষে আয়োজিত উইমেন সাইক্লিং ক্লাবের নবীনবরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন, অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বারি, মেসকাতুল মাসাতুল সঞ্চারী, তানজিমা আক্তার রিতা, তাজরিন আক্তার, তামান্না রাফিয়া।

অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বারি বর্তমানে বাকৃবি ভেটেরিনারি অনুষদের সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগে কর্মরত রয়েছেন। অন্যদিকে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির প্রথম নারী সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি গবেষণা কাজের সাথেও যুক্ত রয়েছেন।

মেসকাতুল মাসাতুল সঞ্চারী এনভায়রনমেন্টাল সায়েন্সে মাস্টার্সে পড়াশোনা করছেন। তিনি একাধারে ট্রাভেলার, মিউজিশিয়ান এবং সাহিত্য অনুরাগী। নারী হয়েও তিনি অজানাকে জানার জন্য ঘুরে বেড়ায় বিভিন্ন স্থানে। এছাড়া তিনি তার পরিবারের একটি ভরসার নাম।

তানজিমা আক্তার রিতা কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে ৪র্থ বর্ষে পড়াশোনা করছেন। তিনি একজন কর্মঠ এবং সফল ক্রীড়াব্যক্তিত্ব। তিনি একাধারে হ্যান্ডবল, ব্যাডমিন্টন এবং স্প্রিন্ট খেলোয়াড় হিসেবে পরিচিত। এছাড়া আন্তঃ অনুষদ হ্যান্ডবল টুর্ণামেন্ট ২০১৯ এ সেরা খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করেন।

তাজরিন আক্তার বর্তমানে প্যাথলজি বিভাগে মাস্টার্সে পড়াশোনা করছেন। ২০১৮ তে ‘জিবিএস রেয়ার ডিজেস’ এ আক্রান্ত হলে তার পা অবশ হয়ে যায়। এজন্য দুই দফায় ২২ দিন তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাথা হয়। পরে ফিজিওথেরাপি এবং অসীম ও কঠোর মনোবলের কারণে তিনি আবার স্বাভাবিক জীবনে ফিরে আসে।

তামান্না রাফিয়া কৃষি অনুষদ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তিনি তার পরিবারের একমাত্র গ্রাজুয়েট এবং ভরসা। গ্রামের মেয়েরা তাকে অনুসরণ করে এগিয়ে চলেছে।

বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাবের সভাপতি ড. শারমীন আক্তার রনীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় এর ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বারি ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. এনামুল হক, বোটানিকাল গার্ডেনের কিউরেটর অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেন, বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হকসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক ও উইমেন ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  

Tags: