ঋণ খেলাপির মামলায় ৩৭ কৃষকেরই জামিন

নিউজ ডেস্কঃ

পাবনায় ঋণ খেলাপির মামলায় ৩৭ কৃষককে জামিন দিয়েছেন আদালত। রোববার দুপুরে সকালে জেলে যাওয়া ১২ কৃষকের জামিন মঞ্জুর করেন বিজ্ঞ আদালত। পরে বিকেলে বাকী ২৫ জন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন। এ নিয়ে ওই মামলার ৩৭ আসামিই জামিন পেলেন।

রোববার পাবনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. শামসুজ্জামান এসব জামিন আদেশ দেন। কৃষকদের আইনজীবী সাইদুর রহমান সুমন জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঋণের টাকা ফেরত দেওয়ার শর্তে তাদের জামিনের আদেশ দিয়েছেন আদালত।

উল্লেখ্য, ২০১৬ ও ১৭ সালে ঈশ্বরদীর প্রান্তিক কৃষকদের নামে বাংলাদেশ সমবায় ব্যাংকের পাবনা শাখা থেকে ঋণ দেওয়া হয়। ঋণ নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগে করা মামলায় ৩৭ জন প্রান্তিক কৃষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি করেন আদালত। ঈশ্বরদী থানার পুলিশ গত শুক্রবার ৩৭ জনের মধ্যে ১২ জন কৃষককে গ্রেপ্তার করে জেলে পাঠায়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার জানান, ঈশ্বরদীতে মোট ৩৭ জন কৃষকের নামে আদালত থেকে গ্রেপ্তারি পরওয়ানা জারি করা হয়। সে অনুযায়ী গত শুক্রবার ১২ জন কৃষককে গ্রেপ্তার করার পর আরও ২৫ জন কৃষককে গ্রেপ্তার করার বিষয়টি প্রক্রিয়াধীন ছিল। কিন্তু তার আগেই রোববার পাবনা আদালত তাদের আগাম জামিন দিয়েছে। ফলে তাদের আর এখন গ্রেপ্তার করা হবে না।

  •  
  •  
  •  
  •