ক্রেতা কম রাজধানীর পশুর হাটগুলোতে

নিউজ ডেস্ক:

রাজধানীর হাটগুলোতে আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে পশু বেচা-কেনা। তবে প্রথম দিন হাটগুলোতে ক্রেতা উপস্থিতি কম দেখা গেছে। যারা হাটে এসেছেন তাদের বেশিভাগ ঘুরে দেখছেন। শেষের দিকে কিনবেন শেষের দিকে কিনবেন বলে জানিয়েছেন তারা। শনিবার (১৭ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত বনশ্রীর মেরাদিয়া হাট ঘুরে এমন চিত্র দেখা গেছে।

তবে এর মধ্যেও প্রথম দিনই গরু কিনেছেন অনেকে। তাদের ভাষ্য, চড়া দামের বিক্রির মধ্যদিয়ে শুরু হয়েছে এ বছরের কোরবানির পশুর হাট। ক্রেতা না থাকলেও বিক্রেতারা দাম ছাড়ছেন না। তারাও বাজার বোঝার জন্য বেশি বেশি দাম হাঁকছেন।

হাটে বেশ কিছু ব্যাপারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ বছর রাজধানীর পশুর বাজার চড়া দাম নিয়ে শুরু হয়েছে। কারণ প্রায় সব হাটে পশু আমদানির সংখ্যা গত বছরগুলোর চেয়ে অনেক কম। যদিও হাটের ইজারাদাররা বলছেন, পশুর সংখ্যা কমেনি। বরং করোনা পরিস্থিতির তুলনায় হাটে পর্যাপ্ত পশু আমদানি হয়েছে।

মেরাদিয়া হাটের ২ নম্বর হাসিল ঘরে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সওগাত হোসেন বলেন, ‘এ হাটে পাঁচ হাজারের বেশি গরু ও আড়াই থেকে তিন হাজার ছাগল তোলা হয়েছে, যা গত বছরের থেকে বেশি। গত বছর হাটে পশু কম ছিল।’

  •  
  •  
  •  
  •  
ad0.3