অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের তালা

নিউজ ডেস্কঃ জঙ্গিবাদে মদদ দেওয়ার অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে তালা লাগিয়েছেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ ও বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক বিক্ষোভ সমাবেশ করার পর ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা পাশের সায়েন্স এনেক্স ভবনে গিয়ে আসিফ নজরুলের তালাবদ্ধ কক্ষে তিনটি তালা লাগিয়ে দেয়।

এই শিক্ষকের কক্ষের দরজার সামনে ‘দেশদ্রোহী’, ‘জঙ্গিবাদের মদদদাতা’, ও ‘জামাত-শিবিরের এজেন্ট’ লেখা পোস্টারও সাঁটয়ে দেয় তারা।

মঙ্গলবার (১৭ আগস্ট) অধ্যাপক আসিফ নজরুল তার ভেরিফাইড ফেসবুক পেজে লেখেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে।’

তার এই বক্তব্য উস্কানিমূলক দাবি করে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ার খান জয় শহীদ মিনারের সমাবেশে বলেন, “আমরা আপনাকে আবারও বলছি, আপনার যদি পাকিস্তানে যাওয়ার ইচ্ছা থাকে, পাসপোর্ট করে পাকিস্তান চলে যান। বাংলাদেশে থেকে কোনো ধরনের ষড়যন্ত্র করার সুযোগ অন্তত ছাত্রলীগ দেবে না।”

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, “তালেবানের সমর্থনে ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে আসিফ নজরুল প্রমাণ করেছেন, তারা রাষ্ট্রদ্রোহী ষড়যন্ত্রে লিপ্ত। আসিফ নজরুলকে গ্রেপ্তারের দাবিও জানান তিনি।”

এ বিষয়ে আসিফ নজরুল বলেন, “আমি বলেছি সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে। এটার মধ্যে কী দোষের আছে, আমি বুঝতে পারছি না। আমি খুবই হতবাক।

“তারা যে অভিযোগ করছে, এটা উদ্দেশ্যপ্রণোদিত। আমি তাদের মত প্রকাশের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু এই স্ট্যাটাস নিয়ে যদি এ ধরনের রিয়েক্ট করে, এতে বিস্মিত হওয়া ছাড়া উপায় নাই। আমি এর কোনো কার্যকরণ বুঝতে পারছি না।”

  •  
  •  
  •  
  •  

Tags: , ,