শোকদিবস উপলক্ষে ঢামেকে দেওয়া হবে বিনামূল্যে চিকিৎসা সেবা

স্বাস্থ্য ডেস্ক:

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে। হাসপাতাল কর্তৃপক্ষ এই আয়োজন করতে যাচ্ছে। এ ছাড়া এই দিনটিকে ঘিরে বিভিন্ন কর্মসূচি হতে নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এ সম্পর্কে হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, ‌‌জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম মৃত্যুবার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। যার মধ্যে অন্যতম আগামীকাল বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে। এ ছাড়া ভর্তি রোগীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। কাল সীমিত পরিসরে বহির্বিভাগ সকাল থেকে বেলা বারোটা পর্যন্ত খোলা থাকবে। এ ছাড়া হাসপাতালের চিকিৎসা যথারীতি আগের মতোই থাকবে।

হাসপাতাল সূত্র জানায়, সকালে পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কোরআন খতম তেলাওয়াত করে বঙ্গবন্ধু ও শহিদ পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হবে। বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবনী নিয়ে আলোচনা অনুষ্ঠান হবে। আলোচনা পর্বে উপস্থিত থাকবেন হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, নার্সসহ কর্মচারী বৃন্ধ।

  •  
  •  
  •  
  •