রাজশাহীতে ২৪ ঘন্টায় মৃত্যু ১৭ জনের

করোনা ডেস্কঃ মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

এদের মধ্যে করোনা পজিটিভ ৫ জন, করোনা পজিটিভ থেকে নেগেটিভ ১ জন এবং করোনার উপসর্গে ১১ জন মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে জুলাই মাসের ১৭ দিনে রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ৩২২ জনের মৃত্যু হলো। এর মধ্যে সবচেয়ে বেশি মারা যান ১৪ জুলাই ২৫ জন ও সবচেয়ে কম ৪ জুলাই ১২ জন। এর আগে গত জুন মাসে এ হাসপাতালের করোনা ইউনিটে করোনা ও উপসর্গে মারা যান ৪০৫ জন।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের রাজশাহীর ৬ (পজিটিভ ২, উপসর্গে ৩, নেগেটিভ হওয়ার পর ১) জন, চাঁপাইনবাবগঞ্জে ২ (উপসর্গ) জন, নাটোরের ৪ (পজিটিভ ১, উপসর্গ ৩) জন, পাবনা ২ (পজিটিভ ১, উপসর্গ ১) জন, নওগাঁর ১ (উপসর্গ) জন, বগুড়ার ১ (উপসর্গ) জন, ঝিনাইদহের ১ (উপসর্গ) জন।

তিনি বলেন, ‘আজ রবিবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৪৫৪ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৫০৬ জন। গতকাল শুক্রবার ভর্তি ছিলেন ৫২৭ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৯ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৬ জন।’

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,