করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে দেশে

করোনা ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় (২২ অক্টোবর সকাল ৮টা থেকে ২৩ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৮ জন, শুক্রবার (২২ অক্টোবর) ২৩২ জনের শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল অধিদফতর। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন। গতকাল মারা গেছেন চার জন।

শনাক্ত রোগী এবং মৃত্যুর সঙ্গে গত ২৪ ঘণ্টায় বেড়েছে করোনায় রোগী শনাক্তের হারও। এ সময় রোগী শনাক্তের হার ১ দশমিক ৮৫ শতাংশ, শুক্রবার রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৬ শতাংশ।

শনিবার (২৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৭৮ জনকে নিয়ে দেশে এখনও পর্যন্ত সরকারি হিসাবে মোট করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জন, আর মারা যাওয়া ৯ জনকে নিয়ে করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট ২৭ হাজার ৮১৪ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৪ জন, এ পর্যন্ত মোট ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ২টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪২টি।

দেশে এ পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ২ লাখ ৩ হাজার ৬৬৫টি। অধিদফতর জানায়, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৪ লাখ ৪৭ হাজার ১৫৮টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ৫৬ হাজার ৫০৭টি।

দেশে এখনও পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

  •  
  •  
  •  
  •  
ad0.3