মাত্র ১০০ টাকায় মিলবে পুলিশে চাকরি!

নিউজ ডেস্কঃ ফরিদপুর জেলায় স্বচ্ছতার মাধ্যমে মাত্র ১০০ টাকায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) ফাহিমা কাদের।

সোমবার বেলা ১১টার দিকে ভাঙ্গা থানা কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন তিনি।

তিনি আরও জানান, পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের প্রত্যক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচনে নতুন নিয়ম ও পদ্ধতির প্রবর্তন করা হয়েছে। এতে সাতটি ধাপ অতিক্রম করার পরেই নিয়োগ চূড়ান্ত হবে।

এই সাতটি ধাপ হলো— প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ। আগামী মাসের মধ্যে পুলিশের নিয়োগ হওয়ার কথা রয়েছে।

এ সময় ভাঙ্গা থানার ওসি সৈয়দ লুৎফর রহমান বলেন, পুলিশ নিয়োগের সময় প্রতারক ও দালালদের ব্যাপারে সচেতন থাকতে সবাইকে অনুরোধ করেন। কোনো দালাল বা প্রতারক চক্র যাতে চাকরি প্রার্থীদের নিকট থেকে প্রতারণা করে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা-পয়সা হাতিয়ে নিতে না পারে, সে জন্য জেলা পুলিশ কঠোর মনিটরিং করবে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দালাল প্রতারক কিংবা অসদুপায় অবলম্বনকারী চক্রের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য আমরা সাংবাদিক, পৌর ও ইউনিয়নসহ অন্যান্য প্রচারমাধ্যমে সবাইকে সচেতনতা করছি।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: