একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড যশোরে!

করোনা ডেস্ক:

যশোরে করোনা শনাক্তের সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় ৪৭০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে যা এই জেলায় এখন পর্যন্ত সর্বোচ্চ। এই সময়ে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৯ জন।

যশোর সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পারসন ডা. মো. রেহনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় যশোরে মোট ৯৫১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৭০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৯ ভাগ। এদের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৪০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬৯ জনের পজিটিভ ফলাফল এসেছে। এছাড়া খুলনা মেডিকেল কলেজে ১১ জনের নমুনা পরীক্ষা করে একজনের পজিটিভ ফলাফল পাওয়া গেছে। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন।

এদিকে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় যশোরে টানা তৃতীয় সপ্তাহের লকডাউন চলছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানিয়েছেন, ২৩ জুন মধ্যরাত থেকে এই লকডাউন শুরু হয়। সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ এলাকাভিত্তিক থেকে জেলাজুড়ে সম্প্রসারণ করা হয়েছে। যা কার্যকর করতে এবার আরও কঠোর অবস্থানে নেমেছে প্রশাসন। ওষুধের দোকান ছাড়া সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকছে দুপুর ১২টা পর্যন্ত।

  •  
  •  
  •  
  •