করোনা আটকানো স্বাস্থ্য মন্ত্রনালয়ের কাজ নয়: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক:

করোনা সংক্রমণ ঠেকানো স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ নয় বলে মন্তব্য করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি আরো বলেন করোনা ঠেকানোর জন্য অন্যসব মন্ত্রণালয় আছে। তারা করোনা সংক্রমণ ঠেকাতে কাজ করছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ সঠিক চিকিৎসা দেওয়া।

সোমবার (১২ জুলাই) সন্ধ্যায় চলমান করোনা পরিস্থিতি নিয়ে মানিকগঞ্জের সরকারি কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি ও গণ্যমাধ্যমকর্মীদের সঙ্গে ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় তিনি এমন মন্তব্য করেন। এছাড়াও মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালকে কোভিড ডেডিকেটেট হাসপাতাল হিসেবে ঘোষণা করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সারা দেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মনিটরিং কমিটিকে আরো শক্তিশালী করতে হবে। করোনায় আক্রান্ত ব্যক্তির বাড়িতে লাল পতাকা উঠাতে হবে এবং তার পাশাপাশি সচেতনতার জন্য নিয়মিত মাইকিং করতে হবে। আমাদের মাঝে সচেতনতার অভাবের ফলে আমরা করোনায় আক্রান্ত হচ্ছি।

গ্রামের সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সেজন্য জনপ্রতিনিধিদের পরামর্শ প্রদান করতে বলেন তিনি।

করোনার ভয়াবহতা তুলে ধরে তিনি বলেন, সারা দেশে করোনার রোগীর জন্য ১৬ হাজার বেড রয়েছে। ইতিমধ্যে ৯০ ভাগ বেডে রোগী আছে।

তিনি আরো বলেন, ইতোমধ্যে মধ্যে স্বাস্থ্যখাতে ৫০ হাজার লোক নিয়োগ দেয়া হয়েছে। আরো ডাক্তার-নার্স নিয়োগ দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

  •  
  •  
  •  
  •  
ad0.3