নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোট গ্রহণ চলছে

নিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক)  নির্বাচনে শুরু হয়েছে ভোট গ্রহণ। আজ রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াত আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। উভয় পক্ষ মনে করছে সুষ্ঠু ভোট হলে তারাই জিতবে।

এছাড়াও মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ২৭টি ওয়ার্ডের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৮৯ জন। তাদের মধ্যে মেয়র পদে ৭ জন, কাউন্সিলর পদে ১৪৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর ৩৪ জন।মেয়র প্রার্থীদের মধ্যে ৫ জন দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করবেন, বাকি দুইজন স্বতন্ত্র।

তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মাওলানা মাসুম বিল্লাহ (হাতপাখা) খেলাফত মজলিশের প্রার্থী এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি) খেলাফত আন্দোলনের প্রার্থী জসিম উদ্দিন (বটগাছ) কল্যাণ পার্টির প্রার্থী রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বাবু (ঘোড়া) এবং স্বতন্ত্র প্রার্থী অ্যাড. তৈমুর আলম খন্দকার (হাতি)।

নানা কারণে সারাদেশে আলোচিত এই সিটি নির্বাচনে ৫ লাখ ১৭ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন । মোট ভোটারের মধ্যে নারী ও পুরুষ ভোটারের সংখ্যা প্রায় সমান। পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন। ২০১৬ সালের নাসিক নির্বাচনে মোট ভোটার ছিল ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। সে অনুযায়ী নতুন ভোটার ৪২ হাজার ৯৩০ জন।

  •  
  •  
  •  
  •  
ad0.3