ময়মনসিংহে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্পের “পরিকল্পনা ও অগ্রগতি” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় “পরিকল্পনা ও অগ্রগতি” শীর্ষক কর্মশালা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার (৪ জুন) ময়মনসিংহের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মোঃ বেনজীর আলম। তিনি একই জমিতে একাধিক ফসল চাষের উপর গুরুত্ব প্রদান করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক কৃষিবিদ মোহাম্মদ জিয়াউর রহমান। তিনি বলেন,” প্রকল্পের কার্যক্রমের অংশ হিসাবে বিনামূল্যে কৃষকদের কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী ও প্রশিক্ষণ দিচ্ছি। আবহাওয়া অনুযায়ী পাহাড়ি এলাকা, সমতল এলাকা ও হাওড় এলাকার জন্য আলাদা প্রদর্শনী করা হবে।”

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ময়মনসিংহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ সালমা আক্তার। তিনি বলেন,” মূলত দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর খাদ্য চাহিদা মিটিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এসময়ের অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষ্য। এ লক্ষ্য অর্জনের জন্য উৎপাদন দ্বিগূণ করতে হবে।”

অনুষ্ঠান শেষে ময়মনসিংহ অঞ্চলের সফল কৃষদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়।

 

  •  
  •  
  •  
  •  
ad0.3