শাবির আবাসিক হলে রাতভর পুলিশি অভিযান, দেশিয় অস্ত্র উদ্ধার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তিনটি আবাসিক হলে রাতভর অভিযান চালিয়েছে পুলিশ। এসময় হলগুলো থেকে বিপুল পরিমাণ দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রোববার দিবাগত রাত বারোটা থেকে তিনটা পর্যন্ত তিনটি আবাসিক ছাত্র হলে এ অভিযান চালানো হয়। জালালাবাদ থানার ওসি আখতার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের আহবানে ডেপুটি কমিশনার ফয়সাল মাহমুদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

শাহপরাণ হলের প্রাধ্যক্ষ মো. শাহেদুল হোসাইন জানান, হলগুলোতে বিপুল পরিমাণ অস্ত্র ও বহিরাগত অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতেই পুলিশের সহযোগীতায় এ ধরনের অভিযান চালানো হয়েছে। এর মধ্যে শাহপরাণ হলের ৪২৬ নম্বর রুম থেকে সবচেয়ে বেশী পরিমাণ দেশীয় অস্ত্র পাওয়া গেছে। পরবর্তীতে রুমটি সিলগালা করা হয়েছে।

শাহপরাণ হল থেকে ৪৩টি জিআইপাইপ ও ১৪টি দা পাওয়া গেছে। বঙ্গবন্ধু হল থেকেও বিশাল পরিমাণে দেশীয় অস্ত্রশস্ত্র পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ৪২৬ নম্বর রুমটি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান নিয়ন্ত্রণ করেন। কোনও কারণ ছাড়াই এ ধরনের অভিযানকে হয়রানি বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের কাছে এ বিষয়ে জানাতে চাইলে তিনি বলেন, রুমটি তার নিয়ন্ত্রিত নয়। একজন সহ-সভাপতি রুমটি নিয়ন্ত্রণ করেন।

  •  
  •  
  •  
  •  

Tags: