রাবিতে মহান বিজয় দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিনটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন বিভাগ, হল, সাংস্কৃতিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও পেশাজীবী সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করেছে।

শুক্রবার ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন, আবাসিক হল ও অন্যান্য ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্টার অধ্যাপক মু. এন্তাজুল হকসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানান। এসময় এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপরে সকাল ৬টা ৪৫ মিনিটে শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমিতি, হল প্রশাসন ও অন্যান্য সংগঠন প্রভাত ফেরী শেষে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৭টায় উপাচার্য, উপা-উপাচার্যসহ ঊর্ধতন কর্মকর্তাগণ বিশ্ববিদ্যালয়ের গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

দিনটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলে খেলাধুলা ও আনন্দমেলা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় কাফেটেরিয়া চত্বরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রাবি ইউনিট কমান্ডসহ, অফিসার সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী ইউনিয়ন আলোচনা সভার আয়োজন করে।

এরপর সকাল ১০টা ৪৫ মিনিটে সিনেট ভবন প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন। এছাড়া শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বাদ জুম্মা কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খানি ও বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে বরেন্দ্র গবেষণা জাদুঘর সকাল ১১টা থেকে বিকাল ৫টা এবং রাবি শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

  •  
  •  
  •  
  •  

Tags: