বেরোবি উপাচার্যের মেয়াদ শেষ, কে হচ্ছেন পরবর্তী উপাচার্য?

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য ড. একে এম নুর-উন-নবীর চার বছর মেয়াদ পুর্ণ হলো শুক্রবার। তৃতীয় উপাচার্য হিসেবে ২০১৩ সালের ৬ মে তিনি এ বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। এই বিশ্ববিদ্যালয়ের তিনি প্রথম উপাচার্য যিনি তার মেয়াদকাল সম্পূর্ণরুপে শেষ করলেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য ড. লুৎফর রহমান ৬ মাসের মতো প্রথম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন এবং দ্বিতীয় উপাচার্য হিসেবে মু. আব্দুল জলিল তার নির্দিষ্ট মেয়াদকালের একদিন আগেই তার দায়িত্ব থেকে অপসারিত হন।

উপাচার্য ড. একে এম নুর-উন-নবী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর এবং পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষক ছিলেন। মেয়াদ শেষে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পুনরায় শিক্ষক হিসেবে যোগদান করবেন বলে জানা গেছে।

তার মেয়াদকালের শেষ কার্য দিবস ছিল গতকাল বৃহস্পতিবার। এদিন তিনি তার বাসভবনেই তার দাপ্তরিক বিভিন্ন কাজকর্ম সম্পন্ন করেন। এর আগে বুধবার সকাল ১১টা থেকে রাত ১২টা পর্যন্ত চাকরির দাবিতে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রলীগ নেতা। পরে পুলিশের সহযোগিতায় রাত ১২টা ৪০ মিনিটে তার কার্যালয় থেকে বের হন।

সুত্রে জানা গেছে যে, এ বিশ্ববিদ্যালয়ে পরবর্তী উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মোট ৬ জন আবেদন করেছেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিবার দেখার অপেক্ষায় যে, কে হচ্ছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপাচার্য।

  •  
  •  
  •  
  •