দারিদ্র্য মানুষের মুখে হাসি ফোটালেন বাকৃবির গণতান্ত্রিক শিক্ষক ফোরাম

নিজস্ব প্রতিবেদকঃ মহামারি করোনায় সমাজের দারিদ্র্য ও নিম্ন আয়ের মানুষের পাশে থাকার প্রত্যয়ে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের একাংশ।

বৃহস্পতিবার (৬ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কামাল-রণজিত মার্কেটে ত্রাণ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। গণতান্ত্রিক শিক্ষক ফোরামের একাংশের নবগঠিত কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে এ ত্রাণ বিতরণ কর্মসূচিতে কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমরা গরিব এবং দুঃখী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছি। জননেত্রী শেখ হাসিনার আহ্বান ছিলো গরিব এবং দুঃখী মানুষরা যাতে তাদের অন্ন ও বস্ত্রের সংস্থান করতে পারে তারই একটি সূচনা আমরা আজকে করেছি। আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নবগঠিত কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ সাইদুর রহমান বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নবগঠিত কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দারিদ্র্য ও নিম্ন আয়ের মানুষের মধ্যে ঈদের আগে কিছু উপহার সামগ্রী প্রদানের চেষ্টা করেছি। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক আদর্শে বিশ্বাসী শিক্ষক সমাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে এ কাজগুলো করেছে। আমরা আশা করি আগামী দিনগুলোতে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা আরও কর্মসূচি হাতে নেব এবং সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

করোনা পরিস্থিতি থেকে শীঘ্রই আমরা মুক্তি লাভ করবো উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবেলা করে বাংলাদেশ একটি সুখি সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বে মাথা তুলে দাঁড়াবে এই আশাবাদ ব্যক্ত করি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নবগঠিত কমিটির কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ রফিকুল আলম। এছাড়া উপস্থিত ছিলেন প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী, প্রফেসর ড. মঞ্জুরুল আলম, প্রফেসর ড. আখতার হোসেন চৌধুরী সহ আরও অনেকে।

উল্লেখ্য গত ১৩ এপ্রিল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের ১৪২৮ বঙ্গাব্দের নতুন কমিটি গঠনের পরে শুরু হয় নানা সমালোচনা। সেই কমিটির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে পাল্টা কমিটি ঘোষণা করে সংগঠনটির এই অংশ।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,