করোনায় ক্ষতিগ্রস্ত গরিব ও দুঃস্থদের পাশে দাঁড়ালো বাকৃবির গণতান্ত্রিক শিক্ষক ফোরাম

নিজস্ব প্রতিবেদকঃ

করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত গরিব ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নবগঠিত কমিটি।

শুক্রবার (৭ মে) বেলা এগারো ঘটিকায় বিশ্ববিদ্যালয় চত্বরে এই খাদ্য বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, চিনি, দুধ, তেল, মুড়ি ইত্যাদি।

এ সময় নবগঠিত কমিটির সভাপতি অধ্যাপক ড. এ এস মাহফুজুল বারি ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আব্দুস সালামের নেতৃত্বে কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

নবগঠিত কমিটির সভাপতি অধ্যাপক ড. এ এস মাহফুজুল বারি বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক ফোরামের পক্ষ থেকে আমরা গরিব দুঃখী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছিলাম। তারই ধারাবাহিকতায় আজ আমরা প্রায় প্রায় দুইশত বিশ থেকে ত্রিশ জন মানুষের মুখে হাসি ফোটাতে পেরেছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী একটি সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম। প্রতিষ্ঠালগ্ন থেকে আমরা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মানব সেবায় কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আমরা আজকের এই খাদ্য বিতরণ কর্মসূচির আয়োজন করেছি। আমাদের এই কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবি আদায়ের জন্য গণতান্ত্রিক শিক্ষক ফোরাম সর্বদা কাজ করে যাবে।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আব্দুস সালাম বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর এই নির্দেশনায় সাড়া দিয়ে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম গরিব ও দুঃস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। কিছুদিন পরে পবিত্র ঈদুল ফিতর, নিম্ন আয়ের মানুষেরা যাতে ভালোভাবে ঈদ উদযাপন করতে পারে সেই লক্ষ্যে আজ আমরা তাদের মাঝে ঈদের উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বাংলাদেশ শীগ্রই করোনা মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাবে।

খাদ্য বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রিসার্চ সিস্টেম (বাউরেস) এর পরিচালক অধ্যাপক ড. মোঃ আবু হাদী নূর আলী খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস, অধ্যাপক ড. তানভীর রহমান সহ আরও অনেকে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,