মুজিব শতবর্ষে শত শিক্ষার্থীদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করল বাকৃবি’র গণতান্ত্রিক শিক্ষক ফোরাম

নিজস্ব প্রতিবেদকঃ করোনা মহামারির কারণে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী এবং তাদের পরিবার মানসিক ও অর্থনৈতিকভাবে অত্যন্ত অসুবিধার মধ্যে আছেন। এমন অবস্থায় তাদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম।

এ বিষয়ে সবুজ বাংলাদেশ 24 ডট কমকে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম জানায়, শিক্ষার্থীদের দুঃখ-দূর্দশার কথা বিবেচনা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক শিক্ষক ফোরাম কিছু আর্থিক সহযোগিতা প্রদানের মাধ্যমে সন্তানতুল্য ঐসমস্ত ছাত্র-ছাত্রীদের পাশে থেকে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার সিদ্ধান্ত নেয়।

এ লক্ষ্যে শিক্ষক সংগঠনটি সকলের কাছে সাহায্যের আহ্বানও জানায়। বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সংগঠনটির কল্যাণমূলক কার্যক্রমে একাত্মতা প্রকাশ করেন। সকলের আন্তরিকতা, ভালোবাসা ও সহযোগিতাকে পাথেয় করে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম মুজিব জন্মশতবর্ষে বাকৃবি’র ১০০ জন শিক্ষার্থীকে সামান্য আর্থিক সহায়তা প্রদান করে (বিকাশ ও নগদ এর মাধ্যমে) তাদের পাশে দাড়িয়েছে।
aa
আর্থিক সহায়তা পেয়ে শিক্ষার্থীরা অত্যন্ত আনন্দ প্রকাশ করেছে এবং শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। দলমত নির্বিশেষে নাম প্রকাশে অনিচ্ছুক বিভিন্ন পর্যায়ের শিক্ষক, প্রশাসনের সাথে জড়িত শিক্ষক এবং কর্মকর্তাগণের স্বতস্ফূর্ত অংশগ্রহণে শিক্ষক সংগঠনটির উদ্যোগ অত্যন্ত সার্থকতা লাভ করেছে। শিক্ষার্থীদের মান-মর্যাদার বিষয়টি বিবেচনা করে সংগঠনটি সহায়তা প্রাপ্তদের তালিকা প্রকাশ করতে চাননি।

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে আর্থিক সহযোগিতা প্রদান করতে পেরে অত্যন্ত সন্তোষ প্রকাশ করেন। সংগঠনটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন সকলকে আর্থিক সহযোগিতা ও সর্বাত্মক অংশগ্রহণের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। পরিশেষে সকলকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে দেশ ও জাতির কল্যাণে দোয়া এবং করোনা থেকে মুক্তির আহ্বান জাননো হয়।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,