আমি গর্বিত, আমিও এই বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট: বাকৃবিতে কৃষিবিদ বাহাউদ্দীন নাছিম

nasimaa

নিজস্ব প্রতিবেদকঃ

বিভক্তি নয়, ঐক্যবদ্ধ থেকে বাংলাদেশের মানুষের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বরেণ্য কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দীন নাছিম।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের উদ্যোগে আয়োজিত “জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশে কৃষি শিক্ষার অগ্রযাত্রা” শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বঙ্গবন্ধু, আওয়ামী লীগ, কৃষকরত্ন শেখ হাসিনা ও কৃষিবিদ একই সূত্রে গাঁথা। শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আজকের এই কৃষিবিদদের মিলনমেলায় আমি আহ্বান জানাই, আসুন আমরা ঐক্যবদ্ধ থেকে বাংলাদেশের মানুষের জন্য কাজ করি, বিভক্তি নয়।

তিনি বলেন, আমি গর্বিত, আমিও এই বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট, আমার সার্টিফিকেটও এই বিশ্ববিদ্যালয়ের। আমাদের যেকোন প্রয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পাশে আছেন, থাকবেন। আমাদের প্রয়োজন ঐক্য, সততা, দৃঢ়তা।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কৃষির গুরুত্ব বুঝে কোন আন্দোলন ছাড়াই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় চত্বরে দাড়িয়ে কৃষিবিদদের প্রথম শ্রেণীর মর্যাদা দিয়েছিলেন। বঙ্গবন্ধু বাংলাদেশের কৃষিতে অনেক গবেষণা প্রতিষ্ঠান, সমন্বিত ব্যবস্থাপনা তৈরি করায় বাংলাদেশ কৃষিতে আজ উন্নত। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা কৃষিতে বাংলাদেশকে স্বয়ংসম্পূর্ণ করেছেন।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজ বিএনপি জামাতের মাথায় তালেবানর ভুত চেপেছে। তবে বাংলাদেশের মানুষ এদের ঘৃণা করে। এরা পাকিস্তানে স্থান নিতে পারে, বাংলাদেশে নয়। যারা ধর্মের নামে অরাজকতা সৃষ্টি করে ক্ষমতার স্বপ্ন দেখে তাদের বাংলাদেশের মানুষ প্রতিহত করবে। বাংলাদেশের অগ্রগতির জন্য আওয়ামী লীগ ও শেখ হাসিনা অপরিহার্য।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ. আলমগীর হোসেন, মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক শিক্ষা ফোরাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. মোঃ. মঞ্জুরুল আলম। আয়োজক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামান ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এড. জহিরুল হক খোকা, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক শিক্ষা ফোরামের সভাপতি প্রফেসর ড. মোঃ. সাইদুর রহমান।এতে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,