ঢাবি ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগিতায় বাকৃবি ছাত্রলীগ

রোহান ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার থেকে শুরু হয়েছে। এবছর করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আসন বরাদ্দ নিশ্চিত করার জন্য ঢাকার বাইরেও বিভিন্ন জায়গায় ভর্তির পরীক্ষা কেন্দ্র করা হয়েছে।

ঢাবি ছাড়াও অন্যান্য কেন্দ্র গুলো হলোঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর)৷

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ) কেন্দ্রে ঢাবি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা প্রদান করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশে ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ফজলুল হক হল শাখার সাধারণ সম্পাদক সজীব চন্দ্র সরকার এর তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে ভর্তিচ্ছুদের পাশে দাঁড়ান।

সরেজমিনে দেখা গেছে, স্থায়ী তথ্যকেন্দ্র থেকে ভর্তিচ্ছুদের প্রয়োজনীয় তথ্য সরবরাহ, স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতনকরণ, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় পানির ব্যবস্থা এবং অবিভাবকের জন্য বসার ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫টি ইউনিটে ৭ হাজার ১৪৮টি আসনের বিপরীতে এবার মোট আবেদন করেছেন ৩ লাখ ২৪ হাজার ৩৪০ জন। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৪৫ জন।

গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা হওয়ার থাকলে করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: