পরীক্ষায় নকলসহ ধরা পড়ল শেকৃবি ছাত্রলীগ নেতা

নিউজ ডেস্ক:

ফাইনাল পরীক্ষায় নকলসহ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের(শেকৃবি) আলতাবুর রহমান নামের এক ছাত্রলীগ নেতা ধরা পড়েছে। সে শেকৃবি শাখা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক। তার বিরুদ্ধে প্রায় সময়ই নকল করে পরীক্ষা দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন ইস্যু তৈরি করে পরীক্ষা পেছানোর অভিযোগ রয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) বিকালে কৃষি অনুষদের এগ্রিকালচারাল বোটানি বিভাগের ফাইনাল পরীক্ষা চলাকালীন সময়ে নকল করার সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হারুন-উর-রশিদ সুমন তাকে নকলসহ ধরেন এবং পরীক্ষার হল থেকে বের করে দেন। একই পরীক্ষায় সাবরিন আহমেদ শান্ত নামের আরেক শিক্ষার্থী ক্যালকুলেটরে লিখে নকল করার সময় ধরা পড়েছে বলে জানা যায়।

নকল ধরার বিষয়ে শিক্ষক হারুন-উর-রশিদ সুমন বলেন, নকল করায় তাকে এক্সপেল করা হয়েছে। পরবর্তীতে এক্সাম কন্ট্রোলার তাকে শোকজ করবে। ৭ দিনের মধ্যে সে শোকজের জবাব দিবে তারপর পরীক্ষা শৃঙ্খলা কমিটিতে বিষয়টি উঠবে।

শেকৃবির কৃষি অনুষদের ডিন পরিমল কান্তি বিশ্বাস বলেন, নকলসহ ধরা পড়লে তাকে ওই পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। পরে প্রশাসন বসে তার শাস্তি নির্ধারণ করে। আজকে কি শাস্তি দেওয়া হয়েছে জানি না। তবে নিয়ম অনুযায়ী যারা নকলসহ ধরেছে তাদের এবং প্রশাসনের সুপারিশ অনুযায়ী ভিসি তার শাস্তি অনুমোদন করবে।

নকলকারি ছাত্রলীগ নেতা আলতাবুর রহমানে ও সাবরিনা আহমেদ শান্তর সঙ্গে মুঠোফোনে কল দিয়ে ও ক্ষুদে বার্তা পাঠিয়ে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায় নাই।

  •  
  •  
  •  
  •  
ad0.3