বাকৃবিতে ক্লাস চলবে অনলাইনে, পরীক্ষা সশরীরে

নিজস্ব প্রতিবেদক:

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষার্থীদের নানাবিধ শারীরিক সমস্যা বিবেচনায় নিয়ে অনলাইন ক্লাসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) কর্তৃপক্ষ। তবে এসময়ে তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষাগুলো চলমান থাকবে।

সোমবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদীয় সভাকক্ষে আগামী ২৩ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ডিন কাউন্সিরের সদস্যবৃন্দ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পশু পালন অনুষদের ডিন অধ্যাপক ড. ছাজেদা আখতার ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশে তাপপ্রবাহের কারণে শিক্ষার্থীদের ক্লাসে আসা যাওয়া ব্যাহতসহ নানাবিধ শারীরিক সমস্যা বিবেচনায় স্নাতক পর্যায়ের বিভিন্ন অনুষদের তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষা চলমান রেখে শুধু মাত্র সকল অনুষদের বিভিন্ন লেভেলের তত্ত্বীয় ক্লাস আগামী ২৩ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত অনলাইন হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ড. ছাজেদা আখতার বলেন, প্রবহমান তীব্র্র তাপদাহের (হিট ওয়েভ) কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে পরীক্ষা চলমান রেখে শুধু ক্লাসগুলো অনলাইনে নেওয়ার জন্য সুপারিশ করেছে ডিন কাউন্সিল সদস্যরা। তবে সকল পরীক্ষা যথারীতি চলবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, তীব্র তাপ প্রবাহের কথা বিবেচনা করে  ২৩ থেকে ২৫ এপ্রিল প্রতিদিনের ক্লাসগুলো অনলাইনে নেওয়ার  সিদ্ধান্ত  নেওয়া হয়েছে। যদি পরিস্থিতির অবনতি হয় অর্থাৎ এই তাপপ্রবাহ চলমান থাকে সেক্ষেত্রে প্রশাসন কার্যক্রমকে আরো বর্ধিত করবে। অন্যথায় ক্লাস আবারও পূর্বের ন্যায় সশরীরে হবে।

  •  
  •  
  •  
  •