মাস্টারসেফ অস্ট্রেলিয়ার সেমিফাইনালে বাংলাদেশের কিশোয়ার চৌধুরী নুপুর

বিনোদন ডেস্কঃ মাস্টারসেফ অস্ট্রেলিয়ার শেষ চার থেকে চূড়ান্ত তিন জন সেমিফাইনালিস্ট এ উত্তীর্ণ হয়েছেন অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি মেয়ে কিশোয়ার চৌধুরী নুপুর। পুরো প্রতিযোগিতায় বিচারকদের কাছে বাঙালি রান্নার অভূতপূর্ব প্রসংশা পেয়ে চূড়ান্ত পর্বে স্থান করে নেন তিনি। যা ইতিমধ্যে সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রামসহ বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়েছে। বিদেশে বেড়ে ওঠা কিশোয়ারের বাঙালি খাবারের স্বাদের ওপর যে দখল তা রীতিমত বিচারক থেকে শুরু করে বিশ্বের দর্শকদের অভিভূত করেছে।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের মেলবোর্নের বাসিন্দা কিশোয়ার। জন্ম ও বেড়ে ওঠা অস্ট্রেলিয়াতেই। কিশোয়ার চৌধুরী অস্ট্রেলিয়ায় রাষ্ট্রীয় সম্মাননা পাওয়া এবং সমাজসেবার জন্য বিশেষভাবে পরিচিত মুখ। বাংলাদেশি ব্যবসায়ী কামরুল হোসাইন চৌধুরী ও লায়লা চৌধুরীর মেয়ে। মেলবোর্নের মোনাশ ইউনিভার্সিটি থেকে কমার্সে স্নাতক করা নারী লন্ডনের ইউনিভার্সিটি অব আর্টস থেকে স্নাতোকোত্তর করা এখন নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করেন।

কিশোয়ার বলেন, আমার স্বপ্নটা খুব সাধারণ, বাংলাদেশি খাবার তেমন একটা উপস্থাপিত হয় না। আবার যাও হয়, তাও ভারতীয় খাবারের সঙ্গে মিশে যায়। আমার বাবা-মা প্রায় ৭০ বছর বয়সী। কিন্তু তারা এখনো বাংলাদেশে ঐতিহ্য আঁকড়ে ধরে রাখছেন। রান্না নিয়ে আমার স্বপ্ন হলো- বাংলাদেশি একটি রান্নার বই লিখে যাওয়া। কারণ, আমি যদি এটা আমার সন্তানের জন্য রেখে না যাই, তবে বাবা-মায়ের কাছ থেকে পাওয়া বাংলাদেশের সেই ঐতিহ্য আমার সঙ্গেই শেষ হয়ে যাবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,