সাত দিনে বিশ্বে মোট করোনা আক্রান্তের অর্ধেক এবং মৃত্যুর ২৫% ভারতে

corona

আন্তর্জাতিক ডেস্কঃ গত এক সপ্তাহে বিশ্বের মধ্যে যতজন আক্রান্ত হয়েছেন তার মধ্যে অর্ধেক আক্রান্ত ভারতে, এমনই ভয়ঙ্কর বার্তা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। তবে এতেই শেষ নয়, বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যার ২৫ শতাংশই ভারতে।

বুধবার এই শিউড়ে ওঠার মত রিপোর্ট প্রকাশে করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। রিপোর্টে আরো বলা হয়েছে, গত সপ্তাহে বিশ্বের মোট করোনা আক্রান্তের ৪৬ শতাংশ এবং মৃত্যুর ২৫ শতাংশ হয়েছে ভারত থেকে।

করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর এপ্রিলের শুরু থেকেই ভারতে বাড়তে শুরু করেছে আক্রান্তের সংখ্যা। গত কয়েক সপ্তাহে তা চরমে পৌঁছেছে।

গত দুই সপ্তাহ ধরে ভারতের দৈনিক সংক্রমণ রয়েছে তিন লাখের বেশি। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের ওপরে থাকা যুক্তরাষ্ট্র এবং নিচের অবস্থানের ব্রাজিলেও দৈনিক আক্রান্ত থাকছে এক লাখের অনেক কম। এই পরিস্থিতিতে বিশ্বে করোনার অধিকাংশই হচ্ছে ভারতে।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন এবং মারা গেছে দুই লাখ ৩০ হাজার ১৫১ জন।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ ১২ হাজার ৬১৮ জন এবং মারা গেছে তিন হাজার ৯৮২ জন।

এর আগের দিন ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল তিন লাখ ৮২ হাজার ৬৯১ জন এবং মারা গেছে তিন হাজার ৭৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন, ৩ লাখ ২৯ হাজার ১১৩ জন। অর্থাৎ অনেকটা বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা। যার ফলে নতুন করে দেখা দিতে পারে অক্সিজেন-বেড ও যথাযথ চিকিৎসা পাওয়ার জন্য হাহাকার।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,