মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীত’ অবমাননার অভিযোগ

নিউজ ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দেশটির জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলেছে কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপি। এ নিয়ে পুলিশের কাছে একটি অভিযোগও দায়ের করেছে তারা।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, মুম্বাইয়ে বিজেপির এক নেতা মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীতের অসম্মান দেখানোর’ অভিযোগ দায়ের করেছেন। তার অভিযোগ, মমতা প্রথমে বসা অবস্থায় জাতীয় সংগীত গেয়েছেন এবং তারপর চার-পাঁচ লাইনের পরে হঠাৎ গাওয়া থামিয়ে দিয়েছেন।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানায়,গতকাল বুধবার দেশটির বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে একটি সংবাদ সম্মেলনের সময় জাতীয় সংগীত শুরুর খানিকটা পরে উঠে দাঁড়ান মমতা। মূলত এ নিয়েই সরব হয়েছে বিজেপি শিবির। গেরুয়া নেতাদের অভিযোগ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ভারতের জাতীয় সংগীতকে অসম্মান করেছেন।

মূলত এরপর থেকেই একের পর এক বিজেপি নেতা সেই মুহূর্তের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করতে শুরু করেন। ভিডিওতে দেখা যায়, মাঝপথে জাতীয় সংগীত শেষ করে হঠাৎই বসে যান মমতা। এ ঘটনার প্রেক্ষিতে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানিয়েছেন বিজেপির এক নেতা।

উল্লেখ্য যে, মমতার মুম্বাই সফরের দ্বিতীয় দিনের ওই ভিডিও রিপোস্ট করে এরই মধ্যে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলেছে পশ্চিমবঙ্গ বিজেপিও। তাদের অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা ভারত, দেশের সংস্কৃতি, জাতীয় সংগীত ও জাতীয় সংগীতের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3