পটুয়াখালীর বাউফলে দূর্গা প্রতিমা ভাঙচুর

পটুয়াখালী সংবাদদাতা:
পটুয়াখালীর বাউফল উপজেলার মদনপুরা ইউনিয়নে এক মন্ডপে দূর্গা প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ছাড়া চিঠির মাধ্যমে ওই মন্ডপে পূজা না করার জন্যও হুমকি দেয়া হয়েছে।

রোববার দিবাগত রাতে মদনপুরা গ্রামের পালপাড়া দুর্গা মন্ডপে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ আবদুল্লাহ আল মাহামুদ জামান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান। হিন্দু সম্প্রদায়ের পূজায় সার্বিক নিরাপত্তা দেবেন বলে আশ্বস্ত করেন তারা।

ওই মন্ডপের দুর্গা পূজা পরিচালনা কমিটির সভাপতি বরুন পাল জানান, রোববার রাত ১২ টা পর্যন্ত প্রতিমা নির্মাণকারী শিল্পীরা কাজ করে ঘুমাতে যান। সোমবার ভোরে স্থানীয় বাসিন্দা সমির পাল মন্ডপের পাশ দিয়ে কর্মস্থলে যাওয়ার সময় প্রতিমা ভাঙ্গা দেখে তাকেসহ অন্যান্যদের খবর দেন।

দুর্বৃত্তরা অসুরের মাথা ভেঙ্গে নিচে ফেলে রেখেছে এবং অন্যান্য প্রতিমার হাতের আঙ্গুল, কাপড় চোপড় ও অলংকার ভাঙচুর করে প্রতিটি প্রতিমার গায়ে গোবর মেখে রেখেছে। পূজা না করার জন্য অশ্লীল ভাষায় একটি চিঠি মন্দিরে রেখে যাওয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়, দুর্গাপূজা উপলক্ষে প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে, রঙের কাজ বাকি ছিল। দুর্বৃত্তরা দুর্গা প্রতিমার বাঁ হাত, লক্ষ্মীর দুই হাত, সরস্বতীর ডান হাত ও হাঁস, মহিষ, বাঘের মুখ ও কান, অসুরের মাথা ও দুই হাত ভেঙে ফেলে যায়। ওই সময় দুবৃত্তরা প্রতিমার গায়ে গোবর ছিটিয়ে দেয় এবং হাতে লেখা দুই পৃষ্টার একটি চিঠি রেখে যায়। চিঠিতে পূজা না করাসহ বিভিন্ন আপত্তিকর কথা লেখা ছিল।

সোমবার সকাল ৯টার দিকে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আযম খান ফরুকীর নেতৃত্বে একদল পলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সেখানে পুলিশি পাহারা বসান। তিনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

  •  
  •  
  •  
  •  

Tags: