কোপার ফাইনাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষের আশঙ্কা, প্রস্তুত পুলিশ

police

নিউজ ডেস্কঃ আগামী শনিবার রিও’র ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে কোপার ফাইনালে মুখোমুখি হবে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ফাইনাল এমনিতেই রোমঞ্চকর, তারমধ্যে ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ, নেইমার-মেসির শ্রেষ্ঠত্বের লড়াই।

সবমিলিয়ে উত্তেজনা আর রোমাঞ্চের পারদ বেড়ে অসীম পর্যায়ে উঠেছে। কেবল লাতিন আমেরিকা নয়, উত্তেজনার পারদে ফুটছে পুরো ফুটবল বিশ্ব। উত্তেজনার ছোঁয়া লেগেছে ১৫ হাজার ৯১৫ কিলোমিটার দূরের বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলাতেও।

কোপা আমেরিকার এবারের আসরের শুরু থেকে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে ব্রাহ্মণবাড়িয়া জেলা জুড়ে। হামলা ও পাল্টা হামলার ঘটনাও ঘটেছে। গত ৬ জুলাই পাল্টাপাল্টি হামলায় উভয় পক্ষের অন্তত ৪ জনের আহত হওয়ার খবর মিডিয়ায় এসেছে।

এমন পরিস্থিতিতে আগামী রবিবার জনপ্রিয় এই দুই দলের ফাইনাল খেলাকে কেন্দ্র করে জেলায় অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টির আশঙ্কা রয়েছে। এ জন্য সেদিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশ। বাইরে বের না হয়ে নিজের বাসায় বসে খেলা দেখার নির্দেশনা রয়েছে পুলিশের পক্ষ থেকে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের পক্ষ থেকে নির্দেশনা এসেছে, চায়ের দোকানে বা বড় কোনো স্ক্রিনে গণজমায়েত করে প্রকাশ্যে খেলা দেখা যাবে না। যার যার বাড়িতে বসে খেলা দেখতে হবে।

যারা ঝামেলা সৃষ্টি করার চেষ্টা করবে তাদের কোনোরকম ছাড় না দেয়ার কথা বলেছে পুলিশ।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন জানান, ফাইনাল খেলায় সংঘর্ষের ঘটনা ঘটতে পারে আমাদের কাছে এই রকম আগাম তথ্য রয়েছে। এ সংঘর্ষের ঘটনা এড়াতে আমরা ব্যাপক প্রস্তুতি নিচ্ছি।

মোল্লা মোহাম্মদ শাহীন আরও জানান, কোপা আমেরিকার ফাইনাল খেলাকে কেন্দ্র করে যাতে কোনো সংঘর্ষের ঘটনা না ঘটে সেজন্য জেলায় বিট পুলিশিং এর ১১৬টি টিম মাঠে কাজ করছে। পুলিশের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদেরও সহযোগিতা চেয়েছে পুলিশ।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , , , ,