লঞ্চঘাটগুলোয় উপচে পড়া ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

নিউজ ডেস্ক:

রপ্তানিমুখী শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে আজ রবিবার দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছে সরকার। এর ফলে ভোলার লঞ্চঘাটগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। লঞ্চে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে বলেও অভিযোগ করছেন যাত্রীরা।

রবিবার (০১ আগস্ট) সকাল ৮টা থেকে ভোলার ইলিশা লঞ্চঘাট, ভোলা নদীবন্দর (খেয়াঘাট) এবং চরফ্যাশনের ঘোষেরহাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে ছয়টি লঞ্চ। এ ছাড়া ভোলার ইলিশা লঞ্চঘাট থেকে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাটের উদ্দেশে দুটি সিট্রাক ও দুটি লঞ্চ ছেড়ে গেছে।

অতিরিক্ত যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই এসব লঞ্চ গন্তব্য ছেড়ে যাচ্ছে। একদিকে করোনা সংক্রমণের ঝুঁকি, অন্যদিকে বাড়তি ভাড়ায় চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে যাত্রীদের। তবে স্বাস্থ্যবিধি মানাতে বিআইডাব্লিউটিএ, নৌ-পুলিশ, জেলা পুলিশ ও কোস্টগার্ডকে প্রচারণা চালাতে দেখা গেছে।

গার্মেন্টস খোলা এবং লঞ্চ চলাচল শুরু হওয়ার খবরে সকাল থেকেই যাত্রীদের ঢল নেমেছে। এদের মধ্যে বেশির ভাগ যাত্রী ছিলেন পোশাক শ্রমিক। যারা ঢাকা এবং চট্টগ্রামের বিভিন্ন পোশাক কারখানায় চাকরি করেন।

এ ব্যাপারে ভোলা বিআইডাব্লিটিএর সহকারী পরিচালক মো. কামরুজ্জামান জানান, জেলা থেকে ঢাকার উদ্দেশে ছয়টি লঞ্চ ছেড়ে গেছে, যাত্রীদের চাপ থাকলে দুপুর ১২টার মধ্যে আরো লঞ্চ যাবে। তবে যাত্রীরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সেদিকে আমরা নজর রাখছি। এ ছাড়া প্রচারণা চালানো হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3