বিএসএফের গুলিতে ফের ২ বাংলাদেশি নিহত

নিউজ ডেস্ক:

গতকাল শুক্রবার (১২ নভেম্বর),ভোরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের বুড়িরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল ইসলাম জানান, নিহতরা হলেন গোড়ল ইউনিয়নের মালগাড়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে আসাদুজ্জামান ভাসানি (৪৫) এবং একই গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে ইদ্রিস আলী (৪০)।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার রাতের কোনো একসময় আসাদুজ্জামান ও ইদ্রিস আলীসহ কয়েক বাংলাদেশি ভারতীয়দের সহযোগিতায় সীমান্তের ওপারে যান গরু আনতে। শুক্রবার ভোরের দিকে তাঁরা গরু নিয়ে বুড়িরহাট সীমান্ত দিয়ে ফেরার সময় বিএসএফ টহলদলের সামনে পড়ে। এ সময় বিএসএফ বাংলাদেশিদের লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থলেই ওই দুই বাংলাদেশি নিহত হন। তবে অন্য বাংলাদেশিরা পালিয়ে আসতে সক্ষম হয়েছেন।

আসাদুজ্জামান ভাসানির ছোট ভাই মাসুদ রানা বলেন, ‘আমার ভাইকে ভারতীয় বাহিনী গুলি করে মেরেছে। এখন লাশ ফেরত পাওয়ার জন্য বিজিবি ক্যাম্পে বারবার যোগাযোগ করছি, কিন্তু তারা কোনো সাড়া দিচ্ছে না।’

নিহতদের পরিবার ও স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, দুপুরের দিকে দুই বাংলাদেশির মরদেহ ভারতের অভ্যন্তরে নিয়ে যাওয়া হয়েছে। তবে এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘আমরা স্থানীয়দের কাছ থেকে ঘটনাটা শুনেছি, এর বেশি কিছু জানি না।’

  •  
  •  
  •  
  •  
ad0.3