প্রথমবারের মতো আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের নারী বডিবিল্ডার মাকসুদা

নিউজ ডেস্ক:

প্রথমবারের মতো আন্তর্জাতিক মানের প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন বাংলাদেশের নারী বডিবিল্ডার মাকসুদা মৌ। ভারতের মুম্বাইয়ে শুক্রবার থেকে শুরু হওয়া আইএইচএফএফ অলিম্পিয়া অ্যামেচার বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় ‘ওমেন ফিজিক’ শ্রেণিতে অংশ নেবেন তিনি।

২০১৯ সালে প্রথমবার বাংলাদেশ নারী দেহসৌষ্ঠব প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্বিতীয় হন মাকসুদা। নিজের খামতিগুলোতে চিহ্নিত করে ফের লড়াই শুরু হয় তার। এ বছরই বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে নারী ইভেন্ট ক্যাটাগরিতে স্বর্ণপদক জিতেছেন ২৮ বছর বয়সি মাকসুদা মৌ। বডিবিল্ডারদের ট্রেইনারও তিনি।

কানাডায় পাবলিক হেলথে মাস্টার্স করা মাকসুদা শরীরগঠনে নিজেকে মনোনিবেশ করেন। কিন্তু এ কাজ করতে গিয়ে অনেক বাধার সম্মুখীন হতে হয়েছে তাকে। জিমে শরীরচর্চা করতে আসা বেশির ভাগ পুরুষ একজন নারীকে প্রশিক্ষক হিসেবে মেনে নিতে পারতেন না। তার ওপর ছোট পোশাক পরার জন্যও কুকথা শুনতে হয়েছে। কিন্তু এই লড়াইয়ে প্রথম থেকেই তিনি পাশে পেয়েছেন পরিবারকে।

মাকসুদার সামনেও অনেক বাধা এসেছে। সেসব পেরিয়ে আজ তিনি বহু নারীর অনুপ্রেরণা হয়ে উঠেছেন। বর্তমানে যমুনা ফিউচার ফিটনেসের ট্রেইনার হিসেবে কাজ করছেন। যমুনা ফিউচার পার্কে অবস্থিত ফিউচার ফিটনেস জিমে ট্রেনিং করেন তারকা অভিনেতা, অভিনেত্রী, ক্রিকেটারসহ বিশিষ্টজনেরা। নারীর পাশাপাশি পুরুষদের ট্রেনিং করাতেও সংকোচ নেই মৌয়ের।

  •  
  •  
  •  
  •  
ad0.3