পহেলা বৈশাখের অনুষ্ঠান দুপুরের মধ্যে শেষ করতে হবে

নিউজ ডেস্ক:
পহেলা বৈশাখের অনুষ্ঠান দুপুর ২টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে রমনা বটমূলে নববর্ষের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, এবার রমজানের মধ্যে পহেলা বৈশাখের অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তাই কোনো খাবার দোকান খোলা থাকবে না। রমজান চলমান থাকায় এবার দুপুর ২টার মধ্যে পহেলা বৈশাখের সব অনুষ্ঠান শেষ করতে হবে। দুপুর ১টার পর কাউকে এ এলাকায় প্রবেশ করতে দেওয়া হবে না।

তিনি বলেন, পহেলা বৈশাখের অনুষ্ঠান চলাকালে রমনা বটমূল ও এর আশপাশের এলাকায় যানবাহন চলাচল বন্ধ করা হবে। প্রতিটি প্রবেশ গেটে তল্লাশি করা হবে। এছাড়া সিসিটিভি ক্যামেরায় সম্পূর্ণ এলাকা নজরদারিতে রাখা হবে।

তিনি আরও বলেন, বাঙালির প্রাণের উৎসব বাংলা বর্ষবরণ উৎসব। করোনার কারণে গত দুই বছর বন্ধ থাকার পর এবার পরিস্থিতি উন্নতি হওয়ায় বর্ষবরণ আয়োজন করা হয়েছে। সীমিত আকারে এবার আয়োজন হবে।

ডিএমপি কমিশনার বলেন, বর্ষবরণে অন্যান্য বছর থেকে এবার একটু ভিন্নতা থাকবে। এবার রমজানের কারণে পান্তা ভাত ও মেলায় খাবারের এ আয়োজন থাকছে না। অনুষ্ঠানটি সীমিত সময়ের মধ্যে শেষ করার জন্য অনুরোধ করা হয়েছে। যাতে মানুষ এখান থেকে বের হয়ে খুব সহজে বাড়ি ফিরে ইফতার করতে পারেন।

ডিএমপি কমিশনার বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ পুরো এলাকার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট থাকবে। যেখানে প্রত্যেকটি মানুষকে চেকের ভেতর দিয়ে এ এলাকায় প্রবেশ করতে হবে। এ এলাকায় সব যানবাহন বন্ধ থাকবে। পাশাপাশি সোয়াত ও বোম্ব ডিসপোজাল ইউনিট মোতায়েন থাকবে। আজ ও আগামীকাল পর্যন্ত পুরো এলাকা সার্চ করা হবে। পাশাপাশি পুরো চত্বর সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে। বিভিন্ন স্থানে ওয়াচ টাওয়ার থাকবে। পুরো এলাকাটি আমাদের নিয়ন্ত্রণে থাকবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3