দ্রুত লোডশেডিং সমস্যার সমাধানের আশ্বাস বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

নিউজ ডেস্ক: গ্যাস-বিদ্যুৎ ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সেই সঙ্গে গ্যাস ও জ্বালানি তেল সংকটে বিদ্যুৎ উৎপাদনে বিঘ্ন ঘটায় চলমান লোডশেডিংয়ের দুর্ভোগ বেশিদিন থাকবে না বলে আশা প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার (৫ জুলাই) রাতে বিদ্যুৎ ও জ্বালানির বর্তমান পরিস্থিতি ব্যাখ্যা করে এক বার্তায় একথা বলেন তিনি। মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে প্রতিমন্ত্রী বলেন, ‌‌‌‌‌‘গত দুই বছরের বেশি সময় ধরে বৈশ্বিক মহামারি করোনার প্রভাব সব জায়গাতে পড়েছে। করোনার ধাক্কা যখন সবাই কাটিয়ে ওঠছিল তখনই রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি সারা বিশ্বকে গভীর এক সংকটে ফেলেছে। এ সংকটে শুধু উন্নয়নশীল নয়, অনেক উন্নত দেশেও এর আঁচ লেগেছে। যুদ্ধের প্রভাব জ্বালানি মার্কেটকে চরম অস্থিতিশীল করে তুলেছে। এতে আন্তর্জাতিক খাদ্যপণ্যের বাজারও বেসামাল। বৈশ্বিক এ সংকট আমাদেরও বিপদে ফেলেছে।’

নসরুল হামিদ বলেন, এ পরিস্থিতি খুব বেশিদিন থাকবে না আশা করি। এ বছরের মধ্যেই পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিট, রামপাল বিদ্যুৎকেন্দ্র এবং ভারত থেকে ১৬০০ মেগাওয়াট আমদানি করা বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হবে।

তিনি আরও বলেন, ‘এ পরিস্থিতিতে সবার কাছে একটাই অনুরোধ, আসুন আমরা সবাই গ্যাস-বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হই।’

  •  
  •  
  •  
  •  
ad0.3