যেসব স্মার্টফোনে থাকবে না গুগল সার্ভিস

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ বেশ কিছু অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ম্যাপস, জিমেইল, ইউটিউবসহ গুগলের জনপ্রিয় অ্যাপগুলো আর চলবে না। ব্যবহারকারীরা অ্যাপগুলোতে লগ-ইন করতে চাইলেও তা পারবেন না।

গুগল জানিয়েছে, ব্যবহারকারীদের নিরাপদ রাখার চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে অ্যান্ড্রয়েড ২.৩.৭ বা পূর্ববর্তী সংস্করণের ডিভাইসে ২০২১ সালের ২৭ সেপ্টেম্বর থেকে সাইন-ইন করতে দেওয়া হবে না। আপনি যদি ২৭ সেপ্টেম্বরের পর আপনার ডিভাইসে সাইন-ইন করতে চান, তবে জিমেইল, ইউটিউব ও ম্যাপসের মতো গুগলের পণ্য ব্যবহারের সময় ইউজারনেম কিংবা পাসওয়ার্ড ভুল দেখাতে পারে।

যে স্মার্টফোনগুলোতে বন্ধ হচ্ছে গুগলের সেবা- সনি এক্সপেরিয়া অ্যাডভান্স, লেনোভো কে৮০০, সনি এক্সপেরিয়া গো, ভোডাফোন স্মার্ট টু, স্যামসাং গ্যালাক্সি এস২, সনি এক্সপেরিয়া পি, এলজি স্পেকট্রাম এবং সনি এক্সপেরিয়া এস মডেলের স্মার্টফোনগুলোর ব্যবহারকারীরা এ সমস্যায় পড়বেন। এলজি প্রাডা ৩.০, এইচটিসি ভেলোসিটি, এইচটিসি ইভো ফোরজি, মটোরোলা ফায়ার এবং মটোরোলা এক্সটি৫৩২ স্মার্টফোনেও এ সমস্যা দেখা দেবে।

অ্যান্ড্রয়েড ৩.০ সংস্করণে হালনাগাদ করা একান্তই সম্ভব না হলে ডিভাইসের ওয়েব ব্রাউজার থেকে গুগল অ্যাকাউন্টে লগ-ইন করার চেষ্টা করে দেখতে পারেন। সে ক্ষেত্রে সীমিত পরিসরে কিছু সেবা ব্যবহার করা যেতে পারে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,