আবারও বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন সাব্বির রহমান

স্পোর্টস ডেস্ক:

আবারও বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান। তার বিরুদ্ধে দর্শক পেটানোর অভিযোগ উঠেছে। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ডে এমন ঘটনা ঘটেছে বলে জানা যায়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটির একটি সূত্র জানিয়েছে, রাজশাহীতে জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে ম্যাচের সময় এমন কাণ্ড ঘটিয়েছেন রাজশাহী বিভাগের হয়ে খেলা এই ক্রিকেটার। ম্যাচ রেফারি শওকাতুর রহমান চিনু তার বিরুদ্ধে বিসবির কাছে এরই মধ্যে রিপোর্ট জমা দিয়েছেন।

জানা গেছে, শুধু দর্শক পেটানোই নয়, খেলা শেষে তাকে অভিযুক্ত করে শুনানির সময়ে ম্যাচ রেফারি ও আম্পায়ারদের সঙ্গেও বাজে আচরণ করেছেন হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির। সেটিও ম্যাচ রেফারি তার রিপোর্টে উল্লেখ করেছেন।

ঘটনা সম্পর্কে জানা গেছে, রাজশাহী-ঢাকা মেট্রোর ড্র হওয়া সেই ম্যাচে এক ইনিংস ব্যাট করার সুযোগ পান সাব্বির। সে ইনিংসে শূন্য রানেই আউট হন তিনি। সে সময় গ্যালারি থেকে সাব্বিরকে কেউ গালি দিলে ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও তানভির আহমেদের অনুমতি নিয়ে তিনি কিছুক্ষণের জন্য মাঠের বাইরে চলে যান। মাঠ থেকে বেরিয়ে গালি দেয়া দর্শককে ডেকে এনে সাইট স্ক্রিনের পেছনে নিয়ে মারধর করেন। এ ঘটনার পরই ম্যাচ রেফারি অনফিল্ড আম্পায়ারদের বিষয়টি অবহিত করেন।

অভিযোগ সত্য প্রমাণিত হলে কঠিন শাস্তি হতে পারে সাব্বিরের। এ বিষয়ে বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা বিষয়টি ম্যাচ রেফারির রিপোর্ট থেকে জেনেছি। এ ধরনের আচরণ জাতীয় দলের কোনো ক্রিকেটারের কাছ থেকে কাম্য নয়। এমন ঘটনা বিসিবিকে বিব্রত করে। এখন পর্যন্ত কোনও ক্রিকেটারকেই ছাড় দেয়া হয়নি। কি ধরনের শাস্তি হবে সেটা কমিটিই সিদ্ধান্ত নিবে। ক্রিকেটের সুনাম নষ্ট হলে আমরা কাউকেই ছাড় দিব না। তবে যারা জাতীয় দল প্রতিনিধিত্ব করে তাদেরতো বুঝতে হবে যে কি করতে হয় আর কি করতে হয় না।’

শাস্তি হিসেবে কমপক্ষে পাঁচ লাখ টাকা পর্যন্ত জরিমানা ও ঘরোয়া লীগে একাধিক ম্যাচে নিষিদ্ধ হতে পারেন এ মারমুখী ব্যাটসম্যান। এর আগে বিপিএলে চতুর্থ আসরে নারী কেলেঙ্কারির ঘটনাতে সাব্বির মোটা অঙ্কের জরিমানা গুনেছেন। তার সেই সময় জরিমানার পরিমাণ ছিল ১৩ লাখ টাকা। বিপিএলের পঞ্চম আসরেও সিলেটে মাঠে আম্পায়ারদের গালি দিয়ে তিনি বড় অঙ্কের আর্থিক জরিমানা দেন।

  •  
  •  
  •  
  •