‘ডাক’ মারার রেকর্ড গড়লেন তামিম

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ আর জিম্বাবুয়ের মাঝে শক্তির পার্থক্য অনেক। মাঠে কিন্তু তার প্রমাণ পাওয়া যাচ্ছে না। আজ সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে নেমে ৭৪ রানে ৪ উইকেট হারিয়েছে সফরকারী বাংলাদেশ।

ফিরে গেছেন তামিম ইকবাল (০), সাকিব আল হাসান (১৯), মোহাম্মদ মিঠুন (১৯), মোসাদ্দেক হোসেন (৫)। এ নিয়ে ৩৪তম বার আন্তর্জাতিক ক্রিকেটে শূন্য রানে আউট হলেন তামিম।

বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি শূন্যের তালিকায় মাশরাফি বিন মুর্তজাকে ছাড়িয়ে গেলেন তিনি। ইনিংসের তৃতীয় ওভারে ব্লেসিং মুজারাবানির লাফিয়ে ওঠা বলে ব্যাট চালিয়ে কট-বিহাইন্ড হয়েছেন তিনি। ৭ বল খেলে রানের খাতা খুলতে পারেননি।

বাংলাদেশের জার্সিতে তার পরেই অবস্থান মাশরাফির। ওয়ানডে থেকে আনুষ্ঠানিকভাবে অবসর না নেওয়া এই পেসার ব্যাট হাতে জাতীয় দলের জার্সিতে মোট ৩৩ বার ‘ডাক’ মেরেছেন।

তামিম ও মাশরাফির পরে অর্থাৎ তালিকার তৃতীয় স্থানে আছেন মোহাম্মদ আশরাফুল। এই ডানহাতি ব্যাটসম্যান জাতীয় দলের জার্সিতে মোট ৩১ বার শূন্য রানেই বিদায় নিয়েছেন। এরপর আছেন যথাক্রমে মুশফিকুর রহিম (২৬) ও হাবিবুল বাশার (২৫)।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ‘ডাক’ মারার রেকর্ড অবশ্য মুত্তিয়া মুরালিধরনের দখলে। সাবেক লঙ্কান কিংবদন্তি স্পিনার ক্যারিয়ারে মোট ৫৯ বার শূন্য রানে আউট হয়েছেন। ৫৪ বার এই লজ্জায় ডুবে দ্বিতীয় স্থানে আছেন ক্যারিবীয় গ্রেট কোর্টনি ওয়ালশ। আর তিনে আছেন মুরালিধরনের সাবেক সতীর্থ সনাথ জয়সুরিয়া (৫৩)।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: