বিশ্বকাপের স্বপ্ন শেষ ভারতের?

ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষেও বিশ্বকাপে জয়শূন্য ভারত এবার চেয়েছিল পুরনো ইতিহাস ভাঙতে। কিন্তু ব্যাটে-বলে ব্যর্থতার দিনে ৮ উইকেটের লজ্জার হারই সঙ্গী বিরাট কোহলি বাহিনীর।

এদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে হারে কার্যত ভারতের বিশ্বকাপ স্বপ্ন জটিল সমীকরণে পড়ে গেছে। গ্রুপ পর্বের বাকি থাকা তিন ম্যাচে টিম ইন্ডিয়া জয় পেলেও তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলোর দিকে। অন্যদিকে, পাকিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ শুরুর পর ভারতকে উড়িয়ে দিয়ে বেশ ভালোভাবেই টিকে রইল ব্ল্যাক ক্যাপসরা।

গ্রুপ দুইয়ে বেশ শক্ত অবস্থানে থাকা পাকিস্তানের পর সেমির লড়াইয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যে।

প্রথম ইনিংসে ভারতের ছুঁড়ে দেওয়া মাত্র ১১১ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলেছে নিউজিল্যান্ড। মার্টিন গাপটিল এবং ড্যারেল মিচেলের ব্যাটে বেশ ছন্দেও ছিল কিউইরা। তবে চতুর্থ ওভারে বুমরাহর বলে শার্দুল ঠাকুরের হাতে ধরা পড়েন গাপ্টিল। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ২০ রান করে আউট হন তিনি।

জয়ের জন্য আর যখন মাত্র ১৫ রান দরকার ঠিক তখনই ব্যক্তিগত ৪৯ রান করে সেই বুমরাহর বলেই কাটা পড়েন ড্যারেল মিচেল। তবে দুই উইকেট হারালেও জয়ে কোনো প্রভাব পড়েনি। ৮ উইকেটের বড় জয় পেয়েছে উইলিয়ামসনরা।

এদিকে, ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে মূল্যবান দুই উইকেট পেয়ে ম্যাচসেরা হয়েছেন ইশ সোদি।

  •  
  •  
  •  
  •  
ad0.3