পিএসজিতে কতদিন থাকছেন মেসি?

ক্রীড়া ডেস্ক: গত বছর বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তোলার আশায় লিওনেল মেসিকে উড়িয়ে এনেছিল নাসের আল খেলাইফির দল। এ ছাড়া আগে থেকেই দলে ছিল ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে এবং ব্রাজিলিয়ান নেইমারের মতো তারকারা। কিন্তু বিশ্বসেরা ফুটবলারদের নিয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ তুঙ্গে উঠলেও মাঠের লড়াইয়ে সেটির আঁচ দেখা যায়নি। এক ম্যাচ জয় তো আরেক ম্যাচে হার কিংবা ড্র। গেল কয়েক মাসে এই চিত্রনাট্যেই এগিয়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। আর এমন ব্যর্থতার জন্য সমালোচকদের তীর বিদ্ধ করেছে কেবল মেসিকেই।

হবেই না বা কেন! বার্সেলোনার সঙ্গে দীর্ঘ পাঠ চুকিয়ে নতুন ক্লাবে থিতু হওয়ার পর খুদে ফুটবল জাদুকর মেসিকে নিয়ে স্বপ্ন বাড়ছিল প্যারিস জায়ান্টদের। কিন্তু যেন ক্যারিয়ারের সেরা দুঃসময় পার করেন মেসি। অভিষেক গোলের দেখা পেতেই অপেক্ষা করতে হয়েছিল অনেকটা সময়। লিগ ওয়ানে ১১ ম্যাচে করেছেন মাত্র একটি গোল।

এদিকে, শোনা যাচ্ছে চলতি মৌসুম পরেই থমকে যেতে পারে মেসি-পিএসজি সম্পর্ক। যদিও এমন মন্তব্য মেসির সাবেক ক্লাব বার্সেলোনার এক সময়ের মিডফিল্ডার লোবো কারেস্কার। তার মতে, যদি পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারে, তবে মেসির সঙ্গে ক্লাবের করা দুই বছরের চুক্তি এক বছরেই থমকে যেতে পারে।

লোবো কারেস্কা স্প্যানিশ চ্যানেল ‘এল চিরিঙ্গিতো’কে বলেন, ‘পিএসজিতে সুখে নেই মেসি। ওরা যদি চ্যাম্পিয়ন্স লিগ জেতে, তাহলে খুবই ভালো। মেসি দলে থাকবে। আর চ্যাম্পিয়ন্স লিগ না জিতলে ক্লাব ছাড়ার চিন্তাভাবনা করবে সে। আমার মনে হয় ও তখন ক্লাব ছাড়ার জন্য চেষ্টা চালিয়ে যাবে। সামনের কয়েক মাস তাই অনেক গুরুত্বপূর্ণ।’

  •  
  •  
  •  
  •  
ad0.3