১৫৭ কোটি টাকার প্রস্তাবের সামনে রোনালদো

স্পোর্টস ডেস্কঃ

বর্তমান ফুটবল রাজ্যের কিংবদন্তী ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভেড়াতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১৪ মিলিয়ন পাউন্ডেরপ্রস্তাব দিয়েছে চেলসি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৫৭ কোটি টাকা। ফুটবল ইনসাইডের বরাতে এমনটাই দাবি করেছে গোল ডটকম।

৩৮ বছরে পা রাখা রোনালদোর পেশাদার ক্যারিয়ার বেশিদিন বাকি নেই। এমন সময়ে আবার চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাইকরতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। ফলে ওল্ড ট্রাফোর্ডে থাকলে ক্যারিয়ারের শেষ সময়টা রাঙানো হবে না তার। সেটা বুঝতেপেরে ক্লাব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন পর্তুগিজ তারকা। নিজের প্রতিনিধি জর্জ মেন্ডেসকে নির্দেশনা দিয়েছেন নতুন ক্লাবেরখোঁজে। ইতোমধ্যে চেলসি, বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, পর্তুগালের লিসবন সহ বেশ কিছু ক্লাবের সঙ্গে যোগাযোগ করেছেনমেন্ডেস। তবে তাকে পাওয়ার ব্যাপারে সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছে ব্লুজরা।

বিশেষ করে চেলসির নতুন মালিক টড বোয়েলি পর্তুগিজ তারকাকে পেতে সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছেন।

নতুন মালিকের অধীনে চেলসিকে নতুন করে সাজাতে চান কোচ টমাস টুখেল। ৪৫ মিলিয়ন পাউন্ডে তারা দলে ভেড়াচ্ছে ইংলিশস্ট্রাইকার রহিম স্টার্লিংকে। কথা পাকাপাকি, বাকি শুধু আনুষ্ঠানিকতার। গ্রীষ্মের দল বদলের দরজা বন্ধ হওয়ার আগে দ্বিতীয় হাইপ্রোফাইল খেলোয়াড় হিসেবে রোনালদোকে ভেড়াতে এবার তারা প্রস্তুতি শুরু করে দিয়েছে।

এদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাও জানাচ্ছে, রোনালদো পেতে খুবই সিরিয়াস চেলসি। টড বোয়েলির চাওয়া নাকি নিজেরযাত্রাটা শুরু করতে চান কোনো সুপারস্টারকে দলে টানার মাধ্যমে। ক্লাবটি ইতোমধ্যে দলে টানতে যাচ্ছেন ডি লিট, রাফিনিয়া স্টার্লিংয়ের মতো তারকাদের। কিন্তু সামনে থেকে নেতৃত্ব দেয়ার জন্য তাদের যোগ্য একজন নেতা দরকার। যে গুণটা রোনালদোরমধ্যে দেখছে ক্লাবটি।

ওল্ড ট্রাফোর্ড রোনালদোর কাছে এক ভালোবাসার নাম। গত বছর য়্যুভেন্তাস থেকে যখন ম্যানইউতে এসেছিলেন তখনজানিয়েছিলেন ক্লাবকে সব কিছু উজাড় করে দিতে চান তিনি। অথচ ক্লাব না চাইলেও ক্যারিয়ারের কথা ভেবে নিজেরভালোবাসাকে এক মৌসুম পরেই ছেড়ে যেতে দ্বিতীয় বার ভাবছেন না পর্তুগিজ তারকা।

  •  
  •  
  •  
  •  
ad0.3