ঘরের মাঠে ফের বার্সেলোনার কাছে রিয়ালের হার

স্পোর্টস ডেস্ক:

বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কোপা দেল রের সেমিফাইনালে বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ। সেই ধাক্কা কাটিয়ে উঠার সুযোগ ছিল লা লিগায়, এবারও ঘরের মাঠ।

কিন্তু তিনদিনের মধ্যে দ্বিতীয়বারের মতো এল ক্লাসিকোয় নেমে চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনার কাছে হার দেখল রিয়াল। এবার সান্তিয়াগো সোলারির দল হেরেছে ১-০ ব্যবধানে।

রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার লড়াই অনেকটাই উত্তাপ হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্টাসে চলে যাওয়ার পর। মেসি-রোনালদোর সেই দ্বৈরথ আর নেই। তারপরও এল ক্ল্যাসিকো বলে কথা! দুই দলের জন্যই এটা মর্যাদার লড়াই।

কিন্তু ঘরের মাঠ পেয়েও সুবিধা একদমই কাজে লাগাতে পারেনি রিয়াল মাদ্রিদ। উল্টো ম্যাচের ২৬ মিনিট পেরুতেই গোল হজম করে বসে স্বাগতিকরা।

সার্জিও রবার্তোকে ছোট করে বল বাড়িয়ে দারুণ ক্ষিপ্রতায় এগিয়ে যান ইভান রাকিতিচ। ডান দিয়ে বক্সে ঢুকেই ফিরতি পাস থেকে গোলরক্ষকের উপর দিয়ে বল জালিয়ে জড়িয়ে দেন ক্রোয়াট মিডফিল্ডার।

ম্যাচের বাকি সময় দুই দলই চেষ্টা করেছে। কিন্তু গোলমুখ খুলতে পারেনি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আরনেস্তো ভালভার্দের শিষ্যরা।

এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা আরও পাকাপোক্ত করল বার্সা। ৬০ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের সম্ভাবনা আরও জোরালো হলো তাদের। ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল। এই ম্যাচ জিতলে তাদের সুযোগ ছিল অ্যাটলেটিকো মাদ্রিদকে টপকে দুইয়ে উঠে আসার।

  •  
  •  
  •  
  •