যশোরে খাদ্য সহায়তা না পেয়ে বিক্ষোভ

যশোর প্রতিনিধিঃ

যশোরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন দরিদ্র নারী-পুরুষরা। খাদ্য সহায়তা না পেয়ে তারা এ কাজ করেছেন।

সোমবার প্রায় এক ঘণ্টা ধরে বিক্ষোভ চলার খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক সেনা ও পুলিশ ঘটনাস্থলে আসে। এরপর তারা মাইকিং করে সকলকে ঘরে ফিরে যেতে অনুরোধ করেন। এরপরও বিক্ষোভকারীরা পিছু না হটলে তালিকা করে খাদ্য সহায়তা পৌঁছে দেবার আশ্বাস দিয়ে সকলকে ঘরে ফিরে যেতে অনুরোধ করেন। পরে বিক্ষোভকারীরা সড়ক ছেড়ে ঘরে ফিরে যান।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, করোনারভাইরাসের প্রভাবে কর্মহীন দরিদ্র মানুষের জন্য খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। জেলা প্রশাসন জনপ্রতিনিধিদের মাধ্যমে এ খাদ্য সহায়তা প্রদান করলেও দরিদ্র মানুষের অভিযোগ, খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে মুখ চিনে। আবার সবার কাছে পৌঁছাচ্ছে না এসব সহায়তা। একাধিকবার জনপ্রতিনিধিদের বাড়ি ও অফিসে গিয়েও খালি হাতে ফিরছেন অনেকে। তাই উপায় না  দেখে বিক্ষোভে নেমেছেন তারা।

প্রধানমন্ত্রীর দেওয়া খাবার সবাই পাবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।  বিক্ষোভকারীদের মধ্যে একজনকে প্রতিনিধি করে তার মোবাইলফোন নম্বর নিয়ে দ্রুতই তাদের খাদ্য পৌঁছে দেওয়া হবে বলেও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  

Tags: