টাংগাইল জেলায় করোনায় এ পর্যন্ত মৃত্যু দেড় শতাধিক

টাংগাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইল জেলায় করোনা ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। টাংগাইল জেলার সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে ১ জন, মোট ৭ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মোট মৃত্যু হলো ১৫৬ জনের।

টাঙ্গাইলে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাজেদ আলী মিয়াসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া, করোনার উপসর্গ নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে।

১০ জুলাই টাংগাইল জেলায় করোনায় মোট আক্রান্ত ১০ হাজার ছাড়িয়ে গেলো।

এছাড়াও গত ২৪ ঘন্টায় ৪৪৩ টি নমুনার মধ্যে ১৮৬ টি নমুনায় করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে টাঙ্গাইল জেনালের হাসপাতালে ৮১ জন, কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন, মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন, ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন, গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন, নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন এবং মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ৯ জন।

এই নিয়ে উক্ত জেলায় মোট আক্রান্ত গিয়ে দাঁড়ালো ১০০৫১ জনে- যা দিন দিন আশংকাজনক ভাবে বৃদ্ধি পাচ্ছে এবং গত ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ৪২.৪৬ শতাংশ উন্নিত হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন অফিস।

টাংগাইল জেলায় করোনায় আক্রান্তের তুলনায় সুস্থতার হারও অনেক কম। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে মাত্র ৫৩ জন, এই নিয়ে মোট সুস্থ হলো ৫২৫১ জন।

টাংগাইল জেলায় আক্রান্ত রোগীদের সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় হাসপাতালগুলোতে রোগীদের নিয়ে হিমশিম খেতে হচ্ছে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের। করোনা আক্রান্ত রোগীদের চাপে যেন ভেঙে পড়েছে টাঙ্গাইল হাসপাতালের চিকিৎসা সেবা।

অন্যদিকে হাসপাতালের তত্ত্বাবধায়ক, ১০ জন ডাক্তার এবং ৩৮ জন নার্স আক্রান্ত হওয়ায় ব্যহত হচ্ছে রোগীদের সেবা দেওয়া। আইইডিসিআর এর ল্যাবে পরীক্ষায় দেখা গেছে টাঙ্গাইলের রোগীদের প্রায় শতভাগই ডেল্টা ভেরিয়েন্টে আক্রান্ত যা ক্রমান্বয়ে ভয়াবহ আকার ধারণ করছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,