মানবতার সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ: সাইফুর রহমান সোহাগ

জবি প্রতিনিধি:
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন, ছাত্রলীগ মানবতার সংগঠন। প্রতিষ্ঠার পর থেকেই প্রাচীন এ ছাত্র সংগঠন দেশ ও দেশের বাইরে যেখানেই মানবসৃষ্ট ও প্রাকৃতিক দুর্যোগ দেখা দিয়েছে সেখানেই পীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছে। জাতির প্রতিটি ক্রান্তিলগ্নে ছাত্রদের নিয়ে সব স্তরের মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছে।

শনিবার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ ঢাকা চিকিৎসা বিজ্ঞান জেলা শাখার উদ্যোগ ছিন্নমূল পথচারী ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সোহাগ বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের সময় আগুনসন্ত্রাসী খালেদা জিয়া সৃষ্ট দুর্যোগ কঠোর হাতে দমনে মাঠে থেকে দেশের শান্তিপ্রিয় মানুষকে রক্ষা করেছে। পাশাপাশি ভূমিকম্পে বিধ্বস্ত নেপালবাসীর পাশে দাঁড়িয়েছে। ছাত্রলীগ নেপালবাসীর জন্য তহবিল সংগ্রহ করে তা পৌঁছে দেয়ার নজির স্থাপন করেছে। যা বিশ্বে বিরল ঘটনা।

ছাত্রলীগ সভাপতি বলেন, ছাত্রলীগ প্রতিবছর শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করে। ঢাকা চিকিৎসা বিজ্ঞান ছাত্রলীগ তারই ধারাবাহিকতা রক্ষা করবে বলে আশা করি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা চিকিৎসা বিজ্ঞান জেলা ছাত্রলীগের সভাপতি ডা. শরীফ ইসলাম বলেন, শীতে কোনো অসহায় মানুষ যেন মারা না যায় তার ক্ষুদ্র প্রয়াস হিসেবে আমরা চেষ্ট করছি শীতার্তদের মাঝে শীতবস্ত্র পৌঁছে দিতে। আমাদের শীতবস্ত্র বিতরণ অব্যাহত থাকবে।

সংগঠনের সাধারণ সম্পাদক পার্থ সারথী দাসের সঞ্চলনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. কাজী মাহবুব, আসাদুজ্জামান আসাদ, পরিবেশবিষয়ক সম্পাদক হাবিবুল্লাহ বিপ্লব প্রমুখ।

  •  
  •  
  •  
  •  

Tags: