জাতীয় শিশু দিবসে রাবি প্রশাসনের নানা কর্মসূচী

রাবি প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসকে কেন্দ্র করে নানা কর্মসূচী হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। ‘বঙ্গবন্ধুর জন্মদিন, বাংলাদেশের খুশির দিন’ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ১৭ই মার্চ দিবসটি পালন করা হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মো. মিজানুর রহমান । সোমবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন সকাল ৭টা ৪৫মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও অন্যান্য সংগঠনের পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসের কর্মসূচী শুরু হবে। সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন।

এছাড়া সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গণ এবং পরে ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে শিশু সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় চিত্রাঙ্কণ ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাদ জুম্মা কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল ও সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এদিন বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

  •  
  •  
  •  
  •