শাবিপ্রবিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

শাবিপ্রবি প্রতিনিধি:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) যথাযথ মর্যাদায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। বুধবার বিকাল ৩টায় দিবসটি উপলক্ষে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে র‌্যালি ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

র‌্যালিটি কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে শেষ হয়। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ দেশে বিভিন্ন সময় প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। অনেকক্ষেত্রে সরকারি দলের বিভিন্ন অঙ্গসংগঠন ও ছাত্রসংগঠনের নেতাকর্মীরা এ নির্যাতনে প্রত্যক্ষ ভূমিকা পালন করছে।

এ সময় বক্তারা সারাদেশে সাংবাদিকদের নির্যাতনের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও সুষ্ঠু বিচার এবং গণমাধ্যমকে আরও শক্তিশালী করার দাবি জানান।

শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ ও শাবি প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান নয়ন প্রমুখ। এছাড়া সমাবেশে দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মনসুর, কার্যনির্বাহী সদস্য ফয়জুল্লাহ ওয়াসিফ, জিয়াউল ইসলাম ও রিফাত মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  

Tags: