পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকা পাবেন ১৯ জুন থেকে

নিউজ ডেস্কঃ মহামারী করোনাভাইরাসের কারণে গত বছরের মার্চ থেকে বন্ধ আছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এমন অবস্থায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে ভ্যাকসিন নিশ্চিতকরণে জোর দিয়েছে সরকার।

এ লক্ষ্যে আগামী ১৯শে জুন থেকে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের জন্য করোনার টিকাদানের কার্যক্রম শুরু হচ্ছে। বিষয়টি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য ডক্টর মুহাম্মদ সামাদ।

তিনি বলেন, দেশে করোনার বিস্তার লক্ষ্যে টিকা দেয়াটাই হচ্ছে এখন সবচেয়ে বড় হাতিয়ার। আমার ধারণা উন্নত দেশগুলো টিকা দেয়ার মাধ্যমেই তাদের দেশের করোনা পরিস্থিতি যথেষ্ট নিয়ন্ত্রণে এনেছে। আমরা যদি টিকা কার্যক্রম ঠিকমত পরিচালনা করতে পারি তাহলে আমরাও করোনা নিয়ন্ত্রণে আনতে পারবো এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সবকিছু স্বাভাবিকভাবে পরিচালনা করতে পারবো।

এদিকে করোনার কারণে চলমান বিধিনিষেধ আগামী ১৫ জুলাই মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে এ বিষয়ে বুধবার (১৬ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় বিধিনিষেধ আরোপের সময়সীমা ১৬ জুন মধ্যরাত থেকে ১৫ জুলাই মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো।

নতুন জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, সব সরকারি-বেসরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3