অবশেষে ভ্যাক্সিনের জন্য নিবন্ধন করতে পারছেন বাকৃবি শিক্ষার্থীরা

নিউজ ডেস্কঃ

অবশেষে করোনাভাইরাসের ভ্যাক্সিনের জন্য রেজিস্ট্রেশন করতে পারছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার (৪ জুলাই) বিকাল থেকে কোন সমস্যা ছাড়াই রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা যাচ্ছে।

এর আগে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা করোনাভাইরাসের ভ্যাক্সিনের জন্য আবেদন করতে পারলেও বাকৃবি শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করতে পারেন নি। এ বিষয়ে সবুজ বাংলাদেশ 24 ডট কমের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ লুৎফুল হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, টেকনিক্যাল ত্রুটির কারণে শিক্ষার্থীরা এ ধরণের সমস্যার সম্মুখীন হচ্ছেন। দ্রুত এ সমস্যার সমাধানেও আশ্বাস দেন তিনি।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ লুৎফুল হাসানের সার্বিক সহযোগিতায় ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ.কে.এম জাকির হোসেন এবং সবুজ বাংলাদেশ 24 ডট কমের সম্পাদক ও ভেটেরিনারি অনুষদের প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মো. সহিদুজ্জামান এ সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন।

এর আগে গত ২০ মে পর্যন্ত বাকৃবি শিক্ষার্থীদের নিকট করোনাভাইরাসের ভ্যাক্সিনের জন্য তথ্য সংগ্রহ করা হয়।  এসব তথ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানোর পরে ভ্যাক্সিনের জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। যেসব শিক্ষার্থীদের নাম তালিকায় নেই তাদের আবারও তথ্য প্রদানের জন্য ফর্ম পূরণের নির্দেশ দেওয়া হয়েছে।

ভ্যাক্সিনের জন্য নির্বাচিত শিক্ষার্থীরা সুরক্ষা ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

টিকা প্রদান প্রসঙ্গে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর সিএমও ডাঃ দেবনাথ এর সংগে যোগাযোগ করলে তিনি সবুজ বাংলাদেশ 24 ডট কমকে জানান ”শিক্ষার্থীরা সুরক্ষা ওয়েবসাইটে রেজিস্ট্রেশন সম্পন্ন করলে সাথে সাথেই মেসেজ পেয়ে যাবে। আগামীকাল আমরা ১৫০ শিক্ষার্থীকে টিকাপ্রদান করতে পারব। তবে এর চেয়ে বেশী হলে পরের দিন থেকে নতুন একটি বুথ চালু করে বেশী সংখ্যক শিক্ষার্থীকে টিকা প্রদান করা যাবে। এছাড়া তিনি ময়মনসিংহে অবস্থিত শিক্ষার্থীদের এসকে হাসপাতাল অপশন না দিয়ে এমএমসি অপশন দেয়ার পরামর্শ দেন।”

বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় অনেক শিক্ষার্থী নিজ এলাকায় অবস্থান- এসব শিক্ষার্থীরা কিভাবে টিকা পাবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন যারা যে এলাকায় আছেন নেই এলাকার কেন্দ্র অপশন দিয়ে টিকা নিতে পারেবেন। উদাহারণ দিয়ে তিনি বলেন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে আজ এখানে (এমএমসিতে) টিকা দিয়েছি।

কিভাবে যাবেন এ বিষয়ে বিস্তারিত আসছে….

সুরক্ষা ওয়েবসাইট – https://surokkha.gov.bd/

দ্বিতীয় ধাপে রেজিস্ট্রেশন ফর্ম-
https://docs.google.com/forms/d/e/1FAIpQLSf9co1NvhaDB5r6Auvx_45wJAMPGtMMxZdX2iPgtbrktD45dQ/viewform?usp=send_form

যাদের লিস্ট প্রথম ধাপে প্রেরণ করা হয়েছে –
https://drive.google.com/file/d/1pzRQVQ2aMgrY-StjoqYnHhOQmW0oZIl2/view

  •  
  •  
  •  
  •  
ad0.3