বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছেন জবি-রাবি-ইবি শিক্ষার্থীরা

islami

রোহান ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দেশব্যাপী লকডাউন ঘোষণা করে সরকার। তাতে দূরপাল্লার পরিবহন বন্ধ হয়ে যাওয়ায় বাড়ি ফেরা নিয়ে দুশ্চিন্তায় ছিল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা।

এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ।

জানা গেছে, নিজস্ব পরিবহন সেবায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়ার সার্ভিস শুরু হবে শনিবার (১৭ জুলাই) থেকে। পর্যায়ক্রমে তিনদিন দেশের ভিন্ন ভিন্ন বিভাগীয় শহরে শিক্ষার্থীদের পৌঁছে দেয়া হবে। স্বাস্থ্যগত সুরক্ষা নিশ্চিতের জন্য সবাইকে মাস্ক পরতে হবে।

এদিকে পরীক্ষা দিতে এসে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছাতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার সকাল ৭টায় রংপুরের উদ্দেশে বাস ছাড়বে।

এ বিষয়ে পরিবহন দফতরের প্রশাসক মকছিদুল হক বলেন, শিক্ষার্থীদের বাড়ি পৌঁছাতে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি ৭-৮টা বাস রংপুরে পাঠাতে পারবো। বৃহস্পতিবার সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় থেকে রংপুরের উদ্দেশে বাস ছাড়বে। শিক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের ১৫ মিনিট পূর্বেই বুদ্ধিজীবী চত্বরে উপস্থিত থাকতে হবে। শিক্ষার্থীদের অবশ্যই মূল আইডি কার্ড সঙ্গে রাখতে হবে। প্রত্যেক গাড়িতে জেলার নাম উল্লেখপূর্বক নম্বর দেয়া থাকবে। যেসব রুট ব্যবহার করবে বাস পৌঁছাবে: রাবি-বগুড়া (নওগাঁ হয়ে)-গোবিন্দগঞ্জ-পলাশবাড়ি-রংপুর।

এছাড়া নিজস্ব পরিবহনে বাড়ি ফিরছেন আটকে পড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীও। শুক্রবার (১৬ জুলাই) ভোর ৬টার দিকে ক্যাম্পাস থেকে পাঁচটি বাস বিভিন্ন রুটে ছেড়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, প্রথমদিন পাঁচটি ও দ্বিতীয়দিন (১৮ জুলাই) ৫-৬টি বাস বিভিন্ন রুটে পরিচালনা করা হবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: , ,