আগস্টের শুরুতে নাকি বৃহস্পতিবার, ৪১তম বিসিএস প্রিলির ফল কবে?

bcss

নিউজ ডেস্কঃ ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ। বৃহস্পতিবার (২৯ জুলাই) অথবা আগস্টের শুরুতে ফল প্রকাশ করা হতে পারে। এ লক্ষ্যে লকডাউনের মধ্যেও কাজ করে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (২৮ জুলাই) বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, মন্ত্রিপরিষদ থেকে বিশেষ অনুমোদন দিয়ে পিএসসি’র সব কার্যক্রম চালিয়ে নেয়া হচ্ছে। ইতোমধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। চলতি সপ্তাহের মধ্যে তা প্রকাশ করা হতে পারে।

তিনি বলেন, বর্তমান জরুরি অবস্থায় বিশেষ নিয়োগ কার্যক্রমগুলো অগ্রাধিকার দিয়ে শেষ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে চিকিৎসক ও নার্স নিয়োগের জন্য সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত জুন মাসে এ ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে চলতি সপ্তাহের মধ্যে প্রকাশ করতে চায় পিএসসি।

তবে মঙ্গলবার (২৭ জুলাই) পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহ্‌মদ বলেছেন, দেশব্যাপী চলমান কঠোর বিধিনিষেধের কারণে ৪১তম বিসিএস প্রিলির ফল এখনো প্রকাশ করা সম্ভব হয়নি। এর আগে আমরা ফল প্রকাশের সব প্রস্তুতি প্রায় শেষ করে ফেলেছিলাম। তবে লকডাউনের কারণে সেটি সম্ভব হয়নি। তবে এখন আবার ফল প্রকাশের কাজ শুরু করা হয়েছে।

নূর আহ্‌মদ আরও বলেন, আমাদের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। সবকিছু ঠিক থাকলে আশা করছি আগামী সপ্তাহে ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ হয়ে যাবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৬৬ জনকে নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী ৪১তম বিসিএসে সবচেয়ে বেশি নিয়োগ দেয়া হবে শিক্ষা ক্যাডারে। এই বিসিএসে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে ৬৪২ জন প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন। সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনকে নিয়োগ দেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: