অবশেষে সংস্কার হচ্ছে সেই রাস্তা

BAU

রোহান ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ

অবশেষে সংস্কার করা হচ্ছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ও হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের সামনের রাস্তাটি।

দীর্ঘদিন ধরে এ রাস্তার কারণে ভোগান্তি পোহাতে হয়েছে শিক্ষার্থীদের। রাস্তার একপাশে ড্রেন আরেক পাশে দুটি ডাস্টবিন রয়েছে। ডাস্টবিনের অবস্থাও ভয়াবহ। ময়লা ডাস্টবিনে নয় ছড়িয়ে থাকে এর আশেপাশে।

অল্প বৃষ্টিতেই রাস্তাটি পানিতে তলিয়ে যায়। ফলে ডাস্টবিনের ময়লা ও ড্রেনের পানির সাথে তা মিলেমিশে একাকার হয়ে যেতো। এর ফলে ঝামেলায় পড়তে হতো বাকৃবির বঙ্গবন্ধু শেখ মুজিব হল, ফজলুল হক হল এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের শিক্ষার্থীদের।

শিক্ষার্থীদের এই ভোগান্তির কথা তুলে ধরে গত ২৭ মে সবুজ বাংলাদেশ 24 ডট কমের একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বিষয়টি নিয়ে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. এ.কে.এম জাকির হোসেন জানান, শিক্ষার্থীদের ভোগান্তির কথা জানতে পেরে দ্রুত রাস্তা সংস্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ (৩০ জুলাই) সরেজমিনে দেখা যায় রাস্তাটির কাজ শুরু হয়েছে। কয়েকদিনের মধ্যেই রাস্তাটি শিক্ষার্থীদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। পাশাপাশি ড্রেনটিরও সংস্কার করা হচ্ছে যাতে বর্ষাকালে পানি জমে না থাকে। তবে ডাস্টবিনের বর্জ্য ব্যবস্থাপনার কোন তৎপরতা লক্ষ্য করা যায় নি।

আগের প্রতিবেদনঃ অল্প বৃষ্টিতেই তলিয়ে যায় রাস্তা, মিশে যায় ডাস্টবিন-ড্রেনের সাথে!

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: