ভেটেরিনারি পেডাগোগি ট্রেনিং ২০২১ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতাঃ গত ৩০ জুন’ ২০২১ অনুষ্ঠিত হয়ে গেল FAO কর্তৃক আয়োজিত ‘Postgraduate Training in Veterinary Pedagogy on Disease Control and Prevention”-এর উদ্বোধনী অনুষ্ঠান। তৃতীয়বারের মত অনুষ্ঠিতব্য এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিচ্ছেন বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৩টি ভেটেরিনারি অনুষদের ২০ জন শিক্ষকবৃন্দ। এই কর্মশালার ট্রেইনি নির্বাচন প্রক্রিয়ার সাথে যুক্ত ছিলেন ন্যাশনাল ভেটেরিনারি ডীন কাউন্সিলের সদস্যবৃন্দ।

৩০ জুলাই থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণ কর্মশালাটি চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত। করোনা মহামারীর জন্য এবারের প্রশিক্ষণ কর্মশালা সম্পূর্ণ অনলাইনে হচ্ছে। এই কর্মশালাটি National Veterinary Dean Council, Bangladesh এবং Tufts University Cummings School of Veterinary Medicine, USA এর সাথে যৌথ উদ্যোগে পরিচালনা করছে FAO ECTAD Bangladesh।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের ডীনবৃন্দ, প্রথম ও দ্বিতীয় Pedagogy কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষকবৃন্দ, “Pedagogy কর্মশালা ২০২১”-এর মনোনীত শিক্ষকবৃন্দ, ড. এরিক ব্রুম, কান্ট্রি টিম লিডার, FAO ECTAD Bangladesh, FAO-এর কর্মকর্তাবৃন্দ এবং Tufts University Cummings School of Veterinary Medicine থেকে প্রফেসর ড. শওকত আনোয়ার, ড. আঞ্জেলাইন ওয়ার্নার, ড. নিকলা হিল। অনুষ্ঠানে কর্মশালার উপর নির্দেশনামূলক উপস্থাপনা দেন Tufts University Cummings School of Veterinary Medicine-এর প্রফেসর ও কর্মশালার অন্যতম প্রশিক্ষক ড. শওকত আনোয়ার।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এর বাংলাদেশ এর কান্ট্রি লিডার ড. এরিক ব্রুম, প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ Pedagogy ফোরামের সভাপতি প্রফেসর ড. মোঃ আরিফুল ইসলাম এবং ভেটেরিনারি ডীন কাউন্সিলের আহ্বায়ক চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন FAO বাংলাদেশের ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজার প্রফেসর ড. মাহমূদুল হাসান শিকদার। বাংলাদেশের ভেটেরিনারি শিক্ষাকে আরো যুগোপযুগী এবং আধুনিকায়িত করার এই প্রয়াসকে সামনে রেখে শিক্ষকদের জন্য আয়োজিত এই কর্মশালার জন্য FAO-কে ধন্যবাদ জানান বাংলাদেশ ভেটেরিনারি ডীন কাউন্সিলের সদস্যবৃন্দ। সেই সাথে শুধু ভেটেরিনারি নয় বিশ্ববিদ্যালয় পর্যায়েও এর ব্যাপ্তি সফলভাবে ছড়িয়ে দেবার আশাবাদ ব্যক্ত করেন সবাই।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,